সকল মেনু

ব্যাপক প্রস্তুতিতে মাঠে নামছে হেফাজত

ঢাকা, ২ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : গত বছর ৫ মে শাপলা চত্বরে ব্যাপক সহিংসতা চালিয়ে রাজধানী ছাড়লেও আর ঢাকায়  ফিরতে পারেনি হেফাজতে ইসলাম। গত প্রায় এক বছরে  আবারো  ঢাকা ও চট্টগ্রামে বড় ধরনের শোডাউনের ঘোষণা দিলেও অনুমতি না পাওয়ায় বাস্তবায়ন করতে পারেনি তারা।  তবে এবার চট্টগ্রামে শানে রেসালত সম্মেলনের নামে বড় ধরণের শোডাউনের মাধ্যমে অস্তিত্ব জানান দিতে চায়  হেফাজতে ইসলাম। হেফাজতের নেতৃবৃন্দ এই আভাস দিয়েছেন।

জানা গেছে,  চট্টগ্রাম মহানগর পুলিশ আগামী ১১ ও ১২ এপ্রিল চট্টগ্রামে হেফাজতকে  দুইদিনব্যাপী  সম্মেলনের মৌখিক অনুমতি দিয়েছে। হেফাজতের এই শানে রেসালত সম্মেলন হবে নগরীর লালদিঘি মাঠে।  গত মাসের শেষে হেফাজত ঘোষণা দিয়েছিল ৩ ও ৪ এপ্রিল লালদিঘি মাঠে শানে রেসালত করবে তারা। কিন্তু চট্টগ্রাম মহানগর পুলিশ তাদের সেই অনুমতি দেয়নি। তবে বহু দেনদরবারের পর গত মঙ্গলবার রাতে আগামী ১১ ও ১২ এপ্রিলের শানে রেসালতের অনুমতি পেল তারা।

এ ব্যাপারে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার শফিকুল ইসলাম রাইজিংবিডিকে জানান, হেফাজত বলেছে তারা শানে রেসালত সম্মেলন করবে। অন্য কিছু করবে না।  তবে পুলিশ কিছু শর্ত দিয়েছে যেগুলি তাদের মেনেই এই সম্মেলন করতে হবে।  শর্ত লঙ্ঘন করলে তাদের এই সম্মেলন মাঝপথে থামিয়ে দেওয়া হবে অথবা বাতিল করা হবে। লিখিত অনুমতির সময় এসব শর্ত বিস্তারিত উল্লেখ করা হবে।

এদিকে পুলিশের মৌখিক অনুমতি পাওয়ার পর শানে রেসালত সম্মেলন সফল করতে ব্যাপক প্রস্তুতি শুরু করেছে হেফাজতে ইসলাম। হেফাজতের সম্মেলন প্রস্তুতি কমিটির নেতৃবৃন্দ আজ বুধবার সকালে রাইজিংবিডিকে জানিয়েছেন এই সম্মেলন চট্টগ্রামে আয়োজন করা হলেও সারা দেশের হেফাজত নেতাকর্মীরা এতে  অংশ নেবেন। প্রায় দুই লাখ হেফাজত নেতাকর্মীর পাশাপাশি বিপুল সংখ্যক তৌহিদি জনতা ও আলেম ওলামা অংশ নেবেন বলেও আশা করছেন তারা।  সেই হিসেবে এই সংখ্যা তিন লাখ ছাড়িয়ে যেতে পারে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বুধবার রাইজিংবিডিকে বলেন,  ৩ ও ৪ এপ্রিল শানে রেসালত সম্মেলনের পূর্ব ঘোষিত কর্মসূচি ছিল। তবে চলমান ক্রিকেট বিশ্বকাপের কারণে আমরা তা পিছিয়ে ১১ ও ১২ এপ্রিল পুনর্নির্ধারণ করি। আগত বিদেশি অতিথিরা যাতে নির্বিঘ্নে ফিরতে পারেন সেজন্য পুলিশের অনুরোধে সম্মেলনের দিন পিছিয়ে দিয়েছি।

অন্যদিকে আসন্ন সম্মেলন সম্পর্কে  হেফাজতে ইসলামের একাধিক নেতা নাম প্রকাশ না করে  রাইজিংবিডিকে বলেন, শানে রেসালত সম্মেলনের মাধ্যমে হেফাজত নতুন করে তার অস্তিত্ব জানান দেবে।

হেফাজত যে নিশ্চুপ বা নিষ্ক্রিয় নয় সেটা এই দুইদিনেই দেশের মানুষ দেখতে পাবে। হেফাজত আগেও তাদের ১৩ দফা নিয়ে মাঠে ছিল আগামীতেও থাকবে। এই ১৩ দফা থেকে হেফাজত একচুলও পিছিয়ে আসবে না। তবে এসব নেতা বলেন, হেফাজত শান্তিপূর্ণ আন্দোলন চালাবে।

এদিকে হেফাজতের নতুন এই কর্মসূচির ব্যাপারে সতর্ক অবস্থান নিয়েছে চট্টগ্রামের আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।   – See more at: http://risingbd.com/detailsnews.php?nssl=41d7028df61089ed54e5f01e6f7e5e2a#sthash.FSvGhbh8.dpuf

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top