সকল মেনু

রাজনগরে নির্বাচন পরবর্তী সহিংসতা;আহত-৫০জন

 মৌলভীবাজার প্রতিনিধি: রাজনগরে গত ৩১ মার্চ উপজেলা নির্বাচন পরবর্তী আওয়ামীলীগের দু-গ্রুপের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এ সময় বিভিন্ন বাড়ি ঘরে অগ্নি সংযোগ, লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলা, লুটপাট সহ প্রায় ২০লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান। সংঘর্ষে প্রায় ৫০জন  গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়।
স্থানীয় সুত্রে জানা যায়, গত ৩১ মার্চ রাজনগরে উপজেলা নির্বাচন শেষে রাত ৯ টার সময় চৌধূরীবাজারে আওয়ামীলীগের একাংশের প্রার্থী আছকির খানের সমর্থকেরা মিছিল বের করলে আওয়ামীলীগের অন্য প্রার্থী মিছবাহুদ্দোজা ভেলাইর সমর্থকেরা কটুক্তি করে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে ভয়াবহ সংঘর্ষের সৃষ্ঠি হয়। চৌধূরীবাজারে সৃষ্ঠ সংঘর্ষ বাজার সংলগ্ন পরচক্র গ্রামে ছড়িয়ে পড়ে। এ সময় মাইকে ঘোষনা দিয়ে পার্শ্ববর্তী মনসুরনগর গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পরে। এতে ১০ টি বাড়িতে আক্রমন করে ঘর-দরজা, আসবাবপত্র ভাংচুর, লুটপাট সহ ব্যাপক তান্ডব চালানো হয়। খবর পেয়ে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, ইউপি চেয়ারম্যান মিলন বখতের নেতৃত্বে পুলিশ ও বিজিবি‘র সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ ঘটনায় ১৫ জন গুরুতর আহত সহ ৭টি বাড়ির কয়েক লক্ষ টাকার ক্ষতি সাধন করা হয়েছে বলে স্থানীয় লোকজন জানান। এ ঘটনায় আহতরা হলেন- কালাম মিয়া(২৫), সুরুজ মিয়া(৪০), রুবেল মিয়া(২৫), শিপু মিয়া(২০), রানু মিয়া(২২), মঞ্জিল মিয়া(৩৫), মোঃ জাহান(২৭), মালা বেগম(২৪), সামাদ মিয়া(২১), পিয়ারা বেগম(৫০), হুসন আলী(১৮), নূর মিয়া(৩০), রবিজা বেগম(৩৫), লিপন মিয়া(২৩) এবং এমরান মিয়া(২৩)সহ কমপক্ষে ৫০জন আহত হয়েছেন। আহতদের রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এ ব্যাপারে, রেবী বেগম(২৫) জানান,  আক্রমনকারীরা শুধু তার ঘরে হামলা চালিয়ে ১৫ভড়ি স্বর্ণ, নগদ সাড়ে ৩লক্ষ টাকা,জাগার দলিল, ১টি ডিভিডি সেট, ১টি কম্পিউটার, ২টি মোবাইল সেট, ১টি রঙ্গিন টিভি, ১টি ফ্রিজ, ২টি গরু ও কাপড় সহ প্রায় ১০লাখ টাকার ক্ষতি সাধন করে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে রেবী বেগম জানান।
এ ব্যাপারে রাজনগর থানায় যোগাযোগ করলে ডিউটি অফিসার এস.আই সাজিদ জানান, নির্বাচনের দিন রাতে এ সংঘর্ষ হয় এবং এ ঘটনায় কয়েকজন আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। বর্তমানে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে, তবে সার্বিক পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে বলে তিনি জানান। এখন পর্যন্ত এ ব্যাপারে কোন মামলা হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top