সকল মেনু

মান বাঁচানোর লড়াইয়ে বিকেলে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

ঢাকা, ১ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : অস্ট্রেলিয়ার বিপক্ষে মান বাঁচানোর লড়াইয়ে বিকেলে মাঠে নামবে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিকেল সাড়ে তিনটায় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টি- টোয়েন্টি বিশ্বকাপে সুপার রাউন্ডে একটি ম্যাচেও জয় নেই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার।

কোয়ালিফাইং রাউন্ড পার করে আসা বাংলাদেশ প্রথম রাউন্ডে মাত্র দুটি ম্যাচে জয় পায়। হেরে যায় দূর্বল হংকংয়ের বিপক্ষে। অন্যদিকে অস্ট্রেলিয়া পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে।

কিন্তু জর্জ বেইলির দল সেই প্রচেস্টাতেও ব্যর্থ হয়। দুই দলেরই কোনো জয় নেই। জয়ের ক্ষুধায় মগ্ন দুই দলই। তাইতো আজকের ম্যাচটি দুই দলের জন্যেই মুখ রক্ষার লড়াই।

এর আগে দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। দুটিতেই অবশ্য জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে তৃতীয় বারের মতো বিশ্বকাপে লড়বে দল দুটি।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত প্রথম বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম মুখোমুখিতে বাংলাদেশ হেরে যায় ৯ উইকেটে। সেবার আগে ব্যাটিং করে বাংলাদেশ মাত্র ১২৩ রান সংগ্রহ করে। জবাবে অ্যাডাম গিলক্রিস্টের ৪৩ হেইডেনের ৭৩ রানে সহজেই জয় নিশ্চিত হয় অসিদের।

এরপর ২০১০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া জয় পায় ২৭ রানে। আগে ব্যাটিং করে অস্ট্রেলিয়া ১৪১ রান করে। লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ ১১৪ রানেই গুটিয়ে যায়।

নিজেদের শেষ ম্যাচে মাঠে নামার আগের দিন দুই দল হোটেলে বিশ্রামে কাটিয়েছে। এদিন তাদের কোনো অনুশীলন ছিল না। তবে হোটেলে সুইমিং ও জিম করেছে তারা।

এদিকে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ম্যাচ শেষে সন্ধ্যায় মিরপুর স্টেডিয়ামে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সেমিফাইনাল নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। ডু অর ডাই পজিশনে দাঁড়িয়ে দুই দল। যেই দল জয় পাবে সেই দলের সেমিফাইনাল নিশ্চিত।

দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। একটি করে হারের পাশাপাশি দুটি ম্যাচে জয় পেয়েছে। সেমিফাইনালের দৌড়ে অঘোষিত ফাইনাল খেলবে এই দুই দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top