সকল মেনু

৩৩ উপজেলায় কেন্দ্র দখলের অভিযোগ বিএনপির

ঢাকা, ১ এপ্রিল (হটনিউজ২৪বিডি.কম) : পঞ্চম দফা উপজেলা নির্বাচনে মোট ৭৩টি উপজেলার মধ্যে ৩৩টি উপজেলায় ভোটকেন্দ্র দখলের অভিযোগ করেছে বিএনপি।

বিএনপি এমন অভিযোগ করলেও ৫টি উপজেলায় মোট ১৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন।

সোমবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দুই দফা সংবাদ সম্মেলনে বিভিন্ন জেলায় ভোটকেন্দ্র দখলসহ আওয়ামী লীগের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ।

সে সময় তিনি লিখিতভাবে বিভিন্ন উপজেলায় অনিয়মের চিত্র তুলে ধরেন। ওই বক্তব্য পর্যালোচনা করে দেখা গেছে, ৩৩টি জেলায় গণহারে কেন্দ্র দখলের অভিযোগ দলটির। এর মধ্যে কিছু উপজেলায় ভোটের আগের রাতেই কেন্দ্র দখলের অভিযোগ আনেন তিনি।

এদিকে দেশের বিভিন্ন কেন্দ্রে ক্ষমতাসীনদের বিরুদ্ধে প্রভাব বিস্তার ও নির্যাতনের অভিযোগ এনে ১৩ উপজেলায় ভোট বর্জন ও ১১ উপজেলায় স্থানীয়ভাবে হরতাল আহ্বান করেছে বিএনপি।

রিজভী আহমেদ দেশব্যাপী এসব ঘটনায় নির্বাচন কমিশন এবং স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যক্ষ সহযোগিতার কথা উল্লেখ করেন। তিনি বলেন, ‘দুর্ধর্ষ ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীনরা পঞ্চম দফা উপজেলা নির্বাচনের ফল ছিনিয়ে নিয়েছে।’

যেসব উপজেলায় বিএনপির অভিযোগ: ফেনী জেলার ছাগলনাইয়া  উপজেলা, সিরাজগঞ্জ জেলার বেলকুচি ও শাহজাদপুর উপজেলা, নোয়াখালী জেলার সুবর্নচর উপজেলা, লক্ষীপুর জেলার সদর উপজেলা, রায়পুর, রামগঞ্জ ও রামগতি;

চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলা, নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার ও সোনারগাঁও উপজেলা, রাজশাহী জেলার পবা উপজেলা, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান ও লৌহজং উপজেলা, পাবনার সদর ও বেড়া উপজেলা, ব্রাহ্মণবাড়িয়ার সদর ও কসবা উপজেলা, ময়মনসিংয়ের নান্দাইল ও গফরগাঁও উপজেলা, জামালপুরের মাদারগঞ্জ উপজেলা, পটুয়াখালীর কলাপাড়া উপজেলা।

চুয়াডাঙ্গার সদর ও আলমডাঙা উপজেলা, বরগুনার বামনা ও পাথরঘাটা উপজেলা, গাইবান্ধার ফুলছড়ি ও সুন্দরগঞ্জ উপজেলা, গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলা, টাংগাইলের গোপালপুর উপজেলা, নরসিংদী জেলার সদর উপজেলা, ঠাকুরগাঁও জেলার সদও উপজেলা এবং কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top