সকল মেনু

নির্বাচন চতুর্থ দফার চেয়ে পঞ্চম দফার সুষ্ঠু হয়েছে : ভারপ্রাপ্ত সিইসি

ঢাকা, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পঞ্চম দফার উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ দফার চেয়ে সুষ্ঠু হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার আবদুল মোবারক।

সন্ধ্যায় নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ভারপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘গত বারের তুলনায় নির্বাচন সুষ্ঠু হয়েছে, তাই আমরা আল্লাহর শুকরিয়া আদায় করছি।’

দেশের ৭৩ উপজেলায় ৫ হাজার ৫৩৪টি কেন্দ্রে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হয়। সহিংসতা, ভোট কারচুরি, ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে এরমধ্যে ৫টি উপজেলার ১৯টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়েছে।

পরবর্তী ধাপের নির্বাচনের বিষয়ে আবদুল মোবারক বলেন, অনেকগুলো উপজেলা পরিষদের মেয়াদ শেষ হবে আগামী জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে। সিইসি মহোদয় দেশে এলে নির্বাচন কমিশনাররা বসবেন। এরপর এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

ভারপ্রাপ্ত সিইসির একটি বক্তব্যের জবাবে ‘ইসিকে জাতির কাছে ক্ষমা চাওয়ার দাবি’ জানিয়ে দেওয়া বিএনপির বক্তব্যের সমালোচনা করেন আব্দুল মোবারক।

তিনি বলেন, ‘আমরা যারা কমিশনে কাজ করি তারা এ দেশের নাগরিক। যারা রাজনীতি করেন তারাও এদেশের নাগরিক। তাই আমাদের সারা বছর গালি দেওয়ার অধিকার তারা রাখেন না। ঢিলটি মারলে পাটকেলটি খেতে হয়।’

এ সময় কয়েকটি গণমাধ্যমের তীর্যক সমালোচনা করে তিনি বলেন, ‘আমি প্রথমে মুসলমান, তারপর বাঙালি এবং সর্বশেষ অসম্প্রদায়িক। এখানে কোনো কম্প্রোমাইজ নেই।’

সহিংসতার কারণে নির্বাচন স্থগিতের ব্যাপারে তিনি বলেন, নির্বাচন স্থগিত হলে ভোটার ও নির্বাচন কর্মকর্তাদের ডবল কষ্ট করতে হয়। পাশাপাশি রাষ্ট্রীয় অর্থ ব্যয় হয়।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top