সকল মেনু

পেট্রোবাংলার মহাব্যবস্থাপকসহ ৬ জনকে দুদকে তলব

ঢাকা, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : পেট্রোবাংলার চেয়ারম্যান ড. হোসেন মনসুরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখতে সংস্থার মহাব্যবস্থাপকসহ ৬ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয় থেকে সোমবার এ সংক্রান্ত নোটিশ তাদের কাছে পাঠানো হয়েছে। দুদকের উপ-পরিচালক মো. আহসান আলী এ নোটিশ জারি করেছেন। আগামী ৯ এপ্রিল সকাল ১০টা থেকে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এই কর্মকর্তারা হলেন- পেট্রোবাংলার ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক (হিসাব) মো. আব্দুল খালেক, সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের জিএম মো. খালেকুজ্জামান, তিতাস গ্যাস কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (অপারেশন) আশরাফ আলী, ব্যবস্থাপক (অপারেশন) সুজাত আলী, টিজিটিডিসিএলের মহাব্যবস্থাপক (মেট্রো ঢাকা রাজস্ব ডিভিশন) মো. নজরুল ইসলাম ও মহাব্যবস্থাপক (পরিকল্পনা) মো. নিজাম রফিকুল ইসলাম।

এর আগে ৯ মার্চ ড. হোসেন মনসুরের বিরুদ্ধে পেট্রোবাংলার অধীনস্থ ১৩টি কোম্পানিতে বিভিন্ন পর্যায়ের লোকবল নিয়োগে অনিয়মসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। হোসেন মনসুরের বিরুদ্ধে পেট্রোবাংলা, কর্ণফুলী ও বাংলাদেশ গ্যাসফিল্ড, তিতাস গ্যাস, জালালাবাদ, বাখরাবাদ, জিটিসিএল, সিলেট গ্যাসফিল্ড, বড়পুকুরিয়া কোলমাইনিং, মধ্যপাড়া গ্রানাইড, পশ্চিমাঞ্চল গ্যাস, সুন্দরবন, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাসে লোক নিয়োগ-বদলি-পদোন্নতির মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেওয়ার সুনিদিষ্ট অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top