সকল মেনু

‘সোনিয়া ও রাহুলকে বিবস্ত্র করে ইতালি পাঠানো হবে’

আন্তর্জাতিক ডেস্ক, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ভোটযুদ্ধে প্রতিপক্ষের প্রতি বাক্যবাণ ছোড়া রাজনীতিকদের স্বভাবই বলা যায়। তবে নির্বাচনবিধিতে এরও সীমা আছে। কিন্তু ভারতের নির্বাচনী প্রচারে প্রায়ই এ সীমা লঙ্ঘন করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।

কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী ও সহসভাপতি রাহুল গান্ধীকে বিবস্ত্র করে ইতালি পাঠিয়ে দেওয়া হবে বলে হুমকি দিয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) একজন স্থানীয় সংসদ সদস্য।

রাজস্থান প্রদেশের তোঙ্কে একটি নির্বাচনী প্রচার র‌্যালিতে বক্তব্য দেওয়ার সময় এমন ভাষায় সোনিয়া ও রাহুলকে আক্রমণ করেন বিজেপির এমএলএ হিরালাল রিগার। তিনি বলেন, নির্বাচনে কংগ্রেস যদি জেতে তবে মা-ছেলেকে বিবস্ত্র করা হবে এবং তাদের ইতালিতে পাঠিয়ে দেওয়া হবে।

সোমবার ইন্ডিয়া টুডে অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে আরো বলা হয়েছে, রিগারের এই অশালীন বক্তব্যকে আমলে নিয়ে নির্বাচন কমিশনে নালিশ করেছে কংগ্রেস।
উল্লেখ্য, সোনিয়া গান্ধী ১৯৪৬ সালে ইতালিতে জন্ম গ্রহণ করেন। তিনি ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজিব গান্ধীর সহধর্মিনী।

এদিকে রিগারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে নালিশ করার পরে রিগার তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে একটি টেলিভিশন চ্যানেলে বিবৃতি দিয়েছেন।

রিগারের দাবি, তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। তিনি কারো নাম উল্লেখ করেননি। তার পরেও তার কথায় যদি কেই আঘাত পেয়ে থাকেন তবে এ জন্য তিনি ক্ষমা প্রার্থনা করছেন।

এদিকে কয়েকদিন আগে বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদিকে উগ্র ভাষায় আক্রমণ করায় ইমরান মাসুদ নামে কংগ্রেসের এক প্রার্থীকে শনিবার গ্রেফতার করে পুলিশ। মাসুদ বলেছিলেন, মোদিকে কুপিয়ে টুকরো টুকরো করা হবে।
মাসুদের এ ঘটনার পরে রাহুল গান্ধী অবশ্য জানিয়ে দিয়েছেন, মাসুদের ওই বক্তব্য কংগ্রেসের বক্তব্য নয়। এর জন্য মাসুদকে জবাবদিহি করতে হবে।

মাসুদকে গ্রেফতারের দুই দিন অতিবাহিত হতে না হতেই একই রকম আচরণবিধি লঙ্ঘন করলেন বিজেপির রিগার। তবে তার বিরুদ্ধে নির্বাচন কমিশন কী ধরনের ব্যবস্থা নেবে তা এখনো পরিষ্কার নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top