সকল মেনু

ঘাটাইলে ৯ প্রার্থীর ভোট বর্জন

ঢাকা, ৩১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পাঁচটি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীর বিরুদ্ধে জাল ভোট দেওয়ার অভিযোগে বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি ও  স্বতন্ত্র চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যনসহ নয় জন প্রার্থী নির্বাচন  বর্জন করেছেন ।

সোমবার ভোট গ্রহণ শুরুর ১ঘণ্টা পরই প্রার্থীরা ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন ।

পাঁচটি ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ভোট ডাকাতির অভিযোগে তারা এ নির্বাচন বর্জনের ঘোষণা দেন। কেন্দ্রগুলো হলো লোকেরপাড়া, সন্ধ্যানপুর, ধলাপাড়া, দেওপাড়া ও রসুলপুর ইউনিয়ন। ফলে ওই ইউনিয়নগুলো থেকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যতিত অন্য প্রার্থীদের এজেন্টকে সরিয়ে নেওয়া হয়েছে।

নির্বাচন বর্জনকৃত প্রার্থীরা হলেন বিএনপি সমর্থিত চেয়ারম্যান আ খ ম রেজাউল করিম (দোয়াত-কলম), স্বতন্ত্র প্রার্থী মো. আ. রশিদ মিয়া (মোটর সাইকেল), জামায়াত প্রার্থী মো. আনসার আলী (কাপ-পিরিচ), জাপা প্রার্থী আব্দুল হালিম (আনারস)। এছাড়া আরো তিনজন পুরুষ ভাইস চেয়ারম্যান ও দুজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন।

ঘাটাইলের সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন জানিয়েছেন সন্ধ্যানপুর ইউনিয়নের সন্ধ্যানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট গ্রহণে অনিয়মের অভিযোগ পাওয়ায় ওই কেন্দ্রটিকে স্থগিত করা হয়েছে। অন্যান্য কেন্দ্র থেকে অনিয়মের অভিযোগ আসছে। তবে সেখানে স্ট্রাইকিং ফোর্স পাঠানো হয়েছে।

ঘাটাইলে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮০ হাজার ৭৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৯৪৮জন এবং মহিলা ভোটার ১ লাখ ৪৩ হাজার ৮৪১। ১০১টি ভোট কেন্দ্রের ৫৮৩টি ভোট কক্ষে ভোট গ্রহণ নেওয়া হচ্ছে।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top