সকল মেনু

ধূমপান ও ভেজালবিরোধী শপথ পড়ানোর অঙ্গীকার

ঢাকা, ২৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সকল শিক্ষার্থীকে ধূমপান ও ভেজালবিরোধী শপথ বাক্য পাঠ পড়ানোর অঙ্গীকার করলো স্বেচ্ছাসেবী সংগঠন সেইভ দ্যা রুরাল ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন-সারডা।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সারডার যুগপূর্তি প্রদর্শনী ও অধূমপায়ী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে সংগঠনটি এ অঙ্গীকার করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন ধূমপায়ী শুধু নিজের ক্ষতিই করছেন না, বরং তার পরিবারসহ গোটা সমাজকেই ক্ষতিগ্রস্ত করছেন। তাই সমাজকে মাদকমুক্ত করার জন্য সারডাসহ অন্যান্য সকল সামাজিক সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

জনস্বার্থে যে কোনো মামলায় সারডাকে সকল ধরনের সহযোগিতা করার অঙ্গীকার করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

সংগঠনের নির্বাহী পরিচালক মুরাদ ভুইয়া জানান, সারডা একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন। দেশের প্রতিটি মানুষ যাতে অধূমপায়ী হয়ে ওঠে সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে সংগঠনটি। তাছাড়া সামাজিক বিভিন্ন ঘটনায় জনমত সৃষ্টি করে তার সমাধানেও কাজ করছে এ সংগঠনের লোকজন।

তিনি বলেন, ‘বিভিন্ন সামাজিক সংগঠনগুলো নানাভাবে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ে সাহায্য সহযোগিতা পায় কিন্তু আমাদের সংগঠনের ফান্ড একদম নেই বললেই চলে। তাই অনেক কাজে আগ্রহ থাকলেও এগিয়ে যেতে পারছিনা।’
আর্থিকভাবে আমাদের এ সংগঠন শক্তিশালী হলে আমাদের কাজকে আরো এগিয়ে নিয়ে যেতে পারব বলে প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে সারডার বিভিন্ন কার্যক্রম নিয়ে আট মিনিটের একটি ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে অধূমপায়ী চারজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা সনদ প্রদান করা হয়।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আশ সাকির আহমদ শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যার্টনী জেনারেল অ্যাডভোকেট মোহাম্মদ সোহরাওয়ার্দী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top