সকল মেনু

কেউ আমরা এ দেশের দ্বিতীয় শ্রেনীর নাগরিক না – কবি আসাদ চৌধুরী

কোটালীপাড়া(গোপালগঞ্জ)প্রতিনিধি:
কবি আসাদ চৌধুরী বলেছেন, হিন্দু,বৌদ্ধ,খ্রিষ্টিয়ান ও মুসলমান কেউ আমরা এ দেশের দ্বিতীয় শ্রেনীর নাগরিক না।প্রথম শ্রেনী নাগরিক হিসেবে আমাদের দেশের প্রতি যে দায়িত্ব তা সুন্দর ভাবে পালন করতে হবে।
আজ শুক্রবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কালিগঞ্জ বাজারে স্থানীয় জনগনের সহায়তায় নব নির্মিত কলাবাড়ী ইউনিয়ন মুক্তিযুদ্ধ ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।এ সময় বাংলা একাডেমির উপ-পরিচালক ড.তপন বাগচী,মুক্তিযোদ্ধা মুজিবুল হক,সহাদেব বৈদ্য,অধ্যক্ষ গৌরাঙ্গ লাল চৌধুরী,এ্যাডভোকেট দেলোয়ার হোসেন সরদার,শিক্ষক তরনী কান্ত অধিকারী উপস্থিত ছিলেন।
তিনি আরো বলেন,এ দেশ স্বাধীন হয়েছে।কেউ আদর করে স্বাধীন করে দিয়ে যায়নি।এ দেশের মানুষ রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছে।এ দেশের মানুষ রক্ত দিয়ে ভাষাকে প্রতিষ্ঠিত করেছে।এ দেশের মানুষ রক্ত দিয়ে গণতন্ত্র এনেছে।কিছু মানুষ এ সবের সঙ্গে প্রতারনা করেছে এবং আমাদের আশাকে ধুলিসাত করে দিয়েছে।যার কারনে আমাদের দেশটি যে ভাবে হবার কথা ছিল সে ভাবে হয়নি।
উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে কবি আসাদ চৌধুরী বলেন মুক্তিযুদ্ধ বার বার হয় না।একটা জাতির সামনে মুক্তিযুদ্ধ একবারই আসে।তোমাদের মুক্তি যুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।তোমরা এ দেশের একটি মানুষকেও বিনা চিকিৎসায় মরতে দিওনা।একটি মানুষকেও না খেয়ে মরতে দিওনা। তোমরা শিক্ষা ,চিকিৎসা ও খাদ্যের নিশ্চয়তা যাতে পাও তার জন্য রাজনৈতিক ভাবে চাপ সৃষ্টি করতে হবে।
ফলক উন্মোচন শেষে হিজল বাড়ী বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয়  জনগণ কবি আসাদ চৌধুরী ও ৭১ জন মুক্তিযোদ্ধাকে সংর্বধনা প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top