সকল মেনু

ঋণখেলাপীর অভিযোগে হলমার্ক গ্রুপের বিরুদ্ধে আরোও তিন মামলা

 আদালত প্রতিবেদক: ঋণখেলাপীর অভিযোগে হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান জেসমিন ইসলামের বিরুদ্ধে আরোও তিনটি মামলা করেছেন সোনালী ব্যাংক।  ঢাকার প্রথম অর্থঋণ আদালতে বাদী হয়ে মামলাটি করেন সোনালী ব্যাংক হোটেল রুপসী বাংলা শাখার উপ-মহাব্যবস্থাপক আবুল হোসেন। এবিষয়ে সোনালী ব্যাংকের পক্ষের আইনজীবী হোসনে আরা বেগম সাংবাদিকদের জানায়, প্রত্যেক মামলায় ৫০ হাজার করে ৩ মামলায় মোট দেড় লাখ টাকার কোর্ট ফি দেওয়া হয়েছে। এই মামলা গুলো হলমার্ক এক্সেসরিজ লিমিটেড, হলমার্ক প্যাকেজিং, হলমার্ক স্টাইল লিমিটেডের বিরুদ্ধে করা হয়েছে। এই তিনটি প্রতিষ্ঠানেরই ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও চেয়ারম্যান জেসমিন ইসলাম। মামলায় হলমার্ক এক্সেসরিজ লিমিটেডের কাছে ১০ কোটি ৯২ লাখ ৫৪ হাজার ৩৮৫ টাকা, হলমার্ক স্টাইল লিমিটেডের কাছে ৯ কোটি ১৮ লাখ ৬ হাজর ৯৫৮ টাকা এবং হলমার্ক প্যাকেজিংয়ের কাছে ১ কোটি ৬০ লাখ ৬১ হাজার ৫৫৮ টাকা ঋণখেলাপীর অভিযোগ আনা হয়েছে। তাই মোট ২১ কোটি ৭১ লোখ ২২ হাজার ৯০১ টাকা আদায়ের জন্য এই তিনটি মামলা করা হয়েছে। এর আগে টাকা আদায়ের জন্য হলমার্কের বিরুদ্ধে গত মঙ্গলবার আরো ছয়টি মামলা করে সোনালী ব্যাংক।
মামলা উল্লেখ করা হয়, তানভীর মাহমুদ ও জেসমিন ইসলাম হলমার্ক এক্সেসরিজ লিমিটেড, হলমার্ক প্যাকেজিং ও হলমার্ক স্টাইল লিমিটেড নামক প্রতিষ্ঠানের মেশিনারীজ ও অন্যান্য জিনিসপত্র  আমদানির জন্য সোনালী ব্যাংক শেরাটন( হোটেল রুপসী বাংলা) শাখায় ২০০৭ সাল হতে ২০১১ সালের বিভিন্ন তারিখে এলসি খোলা হয়। পরে বিবাদীরা ওই এলসির বিপরীতে বৈদেশিক মালামাল গ্রহণ করে কিন্তু এর বিল মূল্য সোনালী ব্যাংকের নিকট পরিশোধ না করায় সোনালী ব্যাংক পিএডি (পেমেন্ট এগেইনস্ট ডকুমেন্ট) ঋণ সৃষ্টি করে উক্ত মালামালের বিল মূল্য বৈদেশিক নেগোশিয়েটিং ব্যাংকের নিকট পরিশোধ করে। পরবর্তীতে সেই টাকা পরিশোধের জন্য সোনালী ব্যাংক হলমার্কের বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে চূড়ান্ত নোটিশ দেন। কিন্তু হলমার্ক কোন টাকা পরিশোধ না করায় এ মামলা দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top