সকল মেনু

হাজীগঞ্জে স্থগিত দু’কেন্দ্রের ভোটগ্রহণ চলছে

ঢাকা, ২৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের স্থগিত দুই কেন্দ্রের ভোটগ্রহণ চলছে। এ উপজেলায় শুধুমাত্র চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ চলবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার সকাল ৮টা ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বুধবার পুনভোটের বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ নূরুল্লাহ নূরী।

হাজীগঞ্জের ১নং রাজারগাঁও ইউনিয়নের পশ্চিম রাজারগাঁও সপ্রাবি ও মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে ১ হাজার ৮৬৯ ভোট এবং পশ্চিম রাজারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজার ৮৯৩ ভোট।  এ দু’কেন্দ্রে মোট ভোটার ৪ হাজার ৭শ ৬২।

ইতোমধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকের জামায়াতের প্রার্থী মোজাম্মেল হোসেন পরাণ বিপুল ভোটে এগিয়ে থাকায় তাকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যাপক আ. রশিদ মজুমদার (আনারস প্রতীক) এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী অধ্যক্ষ মাও. নজরুল ইসলাম তালুকদার (দোয়াত-কলম প্রতীক)।

অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রাবেয়া আক্তার রুবি (প্রজাপতি প্রতীক) এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের পারভীন ইসলাম (কলস)।

উল্লেখ্য, তৃতীয় দফায় গত ১৫ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে কেন্দ্র দখল ও প্রিজাইডিং কর্মকর্তাকে মারধরের অভিযোগে স্থগিত করা হয় ওই দু’টি কেন্দ্রের ভোটগ্রহণ।

সরকার সমর্থক নেতাকর্মীরা ভোটগ্রহণকারীদের সামনেই বিভিন্ন কেন্দ্র দখল করে নিজেরাই ব্যালটে সিল দেয়। এমনকি সাংবাদিকদেরও অস্ত্র ঠেকিয়ে সিলিংয়ের ছবিসহ ক্যামেরা ছিনতাই করে। নির্বাচনের পরদিন বিভিন্ন পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ ছাপা হলেও প্রশাসন বা নির্বাচন অফিস কার্যত কোনো ব্যবস্থা নেয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top