সকল মেনু

থেমে যাবে সব ট্রেন

ঢাকা, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত আয়োজনে অংশ নেবেন রেলের সকল যাত্রী। ২৬ মার্চ বুধবার বেলা ১১টা থেকে জাতীয় সঙ্গীত শেষ হওয়া পর্যন্ত দেশের সকল ট্রেন বন্ধ থাকবে। জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত জাতীয় সঙ্গীত গাওয়ার আয়োজনের সঙ্গে সুর মেলাবেন যাত্রীরা। এ সময় যে ট্রেন যেখানেই থাকবে তা থেমে যাবে।

মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক তাফাজ্জল হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ের সকল প্রকার ট্রেন বেলা ১১টা বাজার দু’-এক মিনিট আগেই থেমে যাবে। এরপর প্যারেড গ্রাউন্ডে জাতীয় সঙ্গীত শুরুর সঙ্গে সঙ্গে যাত্রীরা সুর মেলাবেন। জাতীয় সঙ্গীতের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য যাত্রীদের বিশেষ নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার ২৬ মার্চ বেলা ১১টায় সারাদেশের মানুষ সমবেত কণ্ঠে গাইবে- ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালবাসি…।’ দেশের বাইরেও যে যার অবস্থান থেকে জাতীয় সঙ্গীত গাইতে পারবেন। জাতীয় প্যারেড গ্রাউন্ডে সরাসরি অংশ নিয়ে বিশ্ব রের্কডের কৃতিত্বে অংশীদার হওয়ার এখন অপেক্ষা মাত্র। ক্ষণগণনা শুরু হয়েছে, অপেক্ষা মাত্র কয়েক ঘণ্টার।

আয়োজকরা বলছেন, মুক্তিযুদ্ধের বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য নিয়ে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করাই এ আয়োজনের মূল লক্ষ্য। অনুষ্ঠানে অংশ নিচ্ছেন দুই লক্ষাধিক পোশাক শ্রমিক। রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশ নেবেন প্রায় ৫০ হাজার শিক্ষার্থী ও ১০ হাজার পরিবহন শ্রমিক।

সশস্ত্র বাহিনীর সহযোগিতায় সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হবে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top