সকল মেনু

জিএসপি সুবিধা ফেরত পাওয়া সমর্থন করি না: সিনেটর মেনেনডেজ

ঢাকা, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের শ্রমিক ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর নির্যাতন, হয়রানি ও ভয়ভীতি প্রদর্শনের জন্য জিএসপি সুবিধা পুনরায় বহাল করাকে যুক্তরাষ্ট্র সমর্থন করেনা বলে জানিয়েছেন দেশটির সিনেটর রবার্ট মেনেনডেজ । বিজিএমইএ প্রেসিডেন্ট মো: আতিকুল ইসলামকে লেখা এক চিঠিতে এ কথা বলেন তিনি।

সিনেটর মেনেনডেজ বলেন, সিনেট কমিটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ের চেয়ারম্যান এবং অর্থ বিভাগের এক জন সদস্য হিসেবে আমি বাংলাদেশে জিএসপি সুবিধা নবায়ন কিংবা বৃদ্ধি কোনটাই সমর্থন করিনা। কারণ দেশটিতে পোশাক শ্রমিক ও তার সংগঠনের নেতাকর্মীদের ভয়ভীতি, হয়রানি এবং নির্যাতন করছে কারখানা মালিক ও পরিচালকরা। তিনি অবিলম্বে নির্যাতন ও ভয়ভীতি প্রদর্শন বন্ধে ব্যবস্থা গ্রহণ করতে বিজিএমইএ প্রেসিডেন্টের প্রতি আহবান জানিয়েছেন।

শ্রমিকদের হয়রানি বন্ধের আহবান জানিয়ে মেনেনডেজ বলেন, শ্রমিকদের ওপর নির্য়াতন বন্ধ করতে আমি দৃঢ়ভাবে আহবান জানাচ্ছি। আপনাদের (বিজিএমইএ) উচিত এ ধরনের অন্যায় বন্ধ করা এবং শ্রমিকদের অধিকার ও নিরাপত্তার জন্য কাজ করা।

উল্লেখ্য এর আগে গত বছরের নভেম্বর মাসে বাংলাদেশের শ্রমিকদের অধিকার নিয়ে যুক্তরাষ্ট্রের সিনেটে শুনানি অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top