সকল মেনু

নির্বাচনে অংশ নিতে পারছেন না কাদের সিদ্দিকী

ঢাকা, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর টাঙ্গাইল-৮ আসনের উপনির্বাচনে অংশ নিতে পারছেন না। কারণ মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে করা রিট আবেদনটিও খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের অবকাশকালীন বেঞ্চ তা খারিজ করে দেন।

এ সময় আদালতে কাদের সিদ্দিকীর পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা মুহাম্মদ কামাল। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান।

গত ২৩ জানুয়ারি ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন কাদের সিদ্দিকী।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি কাদের সিদ্দিকী প্রধান নির্বাচন কমিশন বরাবর মনোনয়ন ফিরে পেতে আপিল করেন। ওইদিন রাতে আবেদনপত্র যাচাইবাছাই শেষে ২ মার্চ শুনানির দিন ধার্য করে নির্বাচন কমিশন। সেখানে কাদের সিদ্দিকীর আপিল খারিজ করে দেয়া হয়।

উল্লেখ্য, বিনা প্রতিদ্বন্দ্বিতায় টাঙ্গাইল-৮ আসনের নির্বাচিত সংসদ সদস্য শওকত মোমেন শাজাহানের মৃত্যুতে ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২৯ মার্চ এ শূন্য আসনে ভোটগ্রহণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top