সকল মেনু

রাজশাহীতে পাঁচ দিনব্যাপী বইমেলা

রাজশাহী, ২৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম): রাজশাহীতে পাঁচ দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। সোমবার বিকেলে  রাজশাহী জেলা প্রশাসনের আয়োজনে নগরভবন গ্রীন প্লাজায় বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ। উদ্বোধনী অনুষ্ঠানে হেলালুদ্দীন আহমদ বলেন, আকাশ সংস্কৃতির কারণে মানুষের মধ্যে বই পড়া অভ্যাস কমে গেছে। কিন্তু একজন মানুষ যতো বেশি বই পড়বেন ততো বেশি মানুষ ও সমাজকে জানতে পারবেন। উদ্ধোধনী অনুষ্ঠানে প্রাধন অতিথি বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ বইমেলা  আয়োজন করার জন্য ফেব্রুয়ারি মাসকে উপযুক্ত সময় উল্লেখ করে আয়োজকদের আগামীতে ভাষা সংগ্রামের মাসে বইমেলা আয়োজনের অনুরোধ জানান। এদিকে প্রধান অতিথি কথার গুরুত্ব অনুধাবন করে রাজশাহীর জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী আগামী থেকে ফেব্রুয়ারি মাসে বইমেলা আয়োজনের সব ধরনের চেষ্টা করবেন বলে জানান।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট লেখক ও মহানগরীর শাহ মখদুম কলেজের সাবেক অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের সচিব একেএম মাসুদুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহীর জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। বইমেলায় পাঞ্জেরী পাবলিকেশন, ইসলামী ফাউন্ডেশন, তিতাস বুকস্, বইঘর, নন্দন সাহিত্য একাডেমী, বুক পয়েন্ট, বীনাপাণি বুক ডিপোসহ ২৩টি স্টল আছে। এসব স্টলে ছোটদের  গল্প ও ছড়ার বই থেকে শুরু করে বড়দের গল্প, উপন্যাস, কবিতার বই, বিকশিত বিজ্ঞান নিয়ে বিভিন্ন বই পাওয়া যাচ্ছে। বইমেলার স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির জন্য রেডক্রিসেন্টের আয়োজনে একটি স্টল আছে। বই প্রেমিকরা এখানে স্বেচ্ছায় রক্ত দিতে পারবেন।    অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নফিসা বেগমসহ নগরীর বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীরা। প্রসঙ্গত, আগামী ২৮ মার্চ পর্যন্ত চলবে বইমেলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top