সকল মেনু

দোহারের ট্রিপল মার্ডার মামলায় ১৩ আসামি কারাগারে

আদালত প্রতিবেদক: জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতায় ঢাকার দোহার উপজেলার বিলাসপুর গ্রামে তিনজনকে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় ১৩ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এরআগে আসামিরা  ঢাকার মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করলে জামিনের আবেদন করেন তাদের আইনজীবী আব্দুল্লাহ আল মনসুর রিপন। শুনানী শেষে ঢাকার বিচারিক হাকিম আফরোজা শিউলি জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে পাঠানো আসামিরা হলেন, হুমায়ূন, রহিম, তারা মিয়া, লিয়াকত, রাসেল, আলমগীর, আনিস মাঝি, ছানাচ, জাহাঙ্গীর, তোতা শেখ, আক্তার, ইসাহাক চোকদার ও ইউনুস চোকদার।
মামলার নথিসুত্রে জানাগেছে, গত ৬ জানুয়ারি দোহার উপজেলার বিলাসপুর ইউনিয়নের হাজারবিঘা গ্রামে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী আব্দুল মান্নান খানের সমর্থকরা নির্বাচনে বিজয়ী অ্যাডভোকেট সালমা ইসলামের সমর্থকদের উপর হামলা চালায়। ওই ঘটনায় সালমা ইসলামের সমর্থক মোর্শেদ খন্দকার (৫০), তার ছেলে মাসুদ খন্দকার (২৮) ও  আলাউদ্দিন চেয়ারম্যানের ভাগ্নে মকবুল মুন্সী (৩৬) নিহত হন। জাতীয় নির্বাচন ও স্থানীয় প্রভাব নিয়ে বিরোধের জের ধরে হামলা ও ভাঙচুর চালায় আসমিরা। এ সময় ধারালো অস্ত্রের কোপে ৩ জন নিহত হন। এ দু’টি গ্রুপই আওয়ামী লীগ নেতা আবদুল মান্নানের ও অন্যটি সালমা ইসলামের পক্ষে কাজ করে। এরআগে ওই এলাকায় চোকদার ও মকবুল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসাছিল। এ বিরোধের জের ধরে এ সংঘর্ষ ও হত্যাকান্ড ঘটে।
এদিকে গত ৪ মার্চ এ মামলায় আদালতে ৬০ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে ঢাকা জেলা দক্ষিণ ডিবি পুলিশের এসআই আবু বকর সিদ্দিক। মামলার এজাহারে ৫৬ জনের নাম থাকলেও অভিযোগপত্রে ৬০ জনকে আসমি করা হয়েছে। অভিযোগপত্রে সাবেক প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের ভাই মোতালেব খান, দোহার যুবলীগের সাবেক সভাপতি রাহিম কমিশনার, বর্তমান সভাপতি আলমাস উদ্দিন ও জহিরুল ইসলাম জহুরকে অব্যহতি দেওয়ার আবেদন করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top