সকল মেনু

নেদারল্যান্ডসকে দাঁড়াতেই দিলনা শ্রীলঙ্কা

ঢাকা, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : প্রথম রাউন্ডের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৩.৫ ওভারে ১৯৩ রান করে নেদারল্যান্ডস নিজেদের শক্তি ও সামর্থ্যের প্রমাণ দেয়। তিন দিনের ব্যবধানে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিং ধার দেখাতে পারেনি ডাচরা।
৩৯ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। টি-টোয়েন্টির ইতিহাসে এটি দলীয় সর্বনিম্ন রান। এর আগে ৬৮ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১০ সালে এ রান করে আয়ারল্যান্ড।
৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ ওভারেই জয় নিশ্চিত করে সিংহের দল। ১ উইকেট হারায় শ্রীলঙ্কা।
জয়বর্ধনে ১১ ও দিলশান ১২ রানে অপরাজিত থাকেন। সাজঘরে ফিরেন কুশল পারেরা (১৪)।
এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ২৫ রানে ৫ উইকেট হারায় তারা। প্রথম ৪ উইকেট হারায় মাত্র ৯ রানে। ৩টি উইকেটই নেন অ্যাঞ্জেলো ম্যাথুস।
২৫ রানে ৫ উইকেট হারানো নেদারল্যান্ডস দলীয় ৩৩ রানে ষষ্ঠ উইকেট হারায়। অজন্তা মেন্ডিসের বলে এলবিডাব্লিউর শিকার হন টপ কুপার। দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান আসে তার ব্যাট থেকে।
৩৩ থেকে ৩৯ রানে যেতেই অবশিষ্ট ৪ উইকেট হারিয়ে ৩৯ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস। মাত্র ২৮ মিনিট ২০ সেকেন্ডেই শেষ হয় ডাচদের ইনিংস।
আয়াল্যান্ডসের বিপক্ষে ১৯টি ছক্কা হাঁকায় নেদারল্যান্ডস। অথচ শ্রীলঙ্কার নিয়ন্ত্রিত বোলিংয়ে একটি বলও হাওয়ায় ভাসিয়ে বাউন্ডারি পার করতে পারেনি ব্যাটসম্যানরা।
শ্রীলঙ্কার হয়ে ম্যাথুস ও মেন্ডিস ৩টি করে উইকেট নেন। ২টি  উইকেট নেন মালিঙ্গা ও ১টি নেন কুলাসেকারা। এ জয়ে টুর্নামেন্টের সেমিফাইনালের দৌড়ে এগিয়ে গেল শ্রীলঙ্কা। প্রথম ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ রানে জয় পায় শ্রীলঙ্কা।
ঢাকা, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top