সকল মেনু

২৬ মার্চ যান চলাচলে ডিএমপির নির্দেশনা

ঢাকা, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আগামী ২৬ মার্চ রাজধানীতে যানবাহন চলাচলের ক্ষেত্রে নিয়ন্ত্রণমূলক নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সোমবার ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই নির্দেশনার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল সাড়ে ছয়টা হতে বেলা ১১টা পর্যন্ত আমিন বাজার থেকে নবীনগর পর্যন্ত রাস্তায় ভিআইপি ছাড়া অন্য কারো যান চলাচল করতে পারবে না। এর পরিবতে যানবাহনগুলো আশুলিয়া হয়ে উত্তরা দিয়ে রাজধানীতে প্রবেশ করবে। আর উত্তরাঞ্চলের গাড়িগুলো গাজিপুর চৌরাস্তা হয়ে উত্তরা দিয়ে রাজধানীতে প্রবেশ করতে পারবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৬ মার্চ বুধবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে মাননীয় প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সামরিক, আধা-সামরিক, দেশি-বিদেশি কূটনৈতিকবৃন্দ, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে এক সম্বর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের যানবাহন সুষ্ঠুভাবে চলাচলের জন্য বঙ্গভবনের আশপাশ এলাকায় চলাচলকারি গাড়ির চালকদের ডিএমপির পথনির্দেশনা অনুযায়ী চলতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আগামী ২৬ মার্চ দুপুর ১২টা থেকে বঙ্গভবনের অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত নিম্নোক্ত দিক নির্দেশনা অনুসরণের জন্য অনুরোধ করা হয়।

দিক নির্দেশনা অনুযায়ী, জিরো পয়েন্ট থেকে গুলিস্তান আন্ডারপাস ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার বাণিজ্যিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। শুধু ফ্লাইওভার ব্যবহারকারী যানবাহন সমূহ প্রবেশ করতে পারবে। সার্জেন্ট আহাদ বক্স থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে এবং অ্যালিকো গ্যাপ থেকে দিলকুশা বাণিজ্যিক এলাকা ও রাজউক ক্রসিং পর্যন্ত সকল প্রকার গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে। পার্ক রোর্ডের উত্তর মাথা থেকে ইত্তেফাক অভিমুখী কোন প্রকার যানবাহন চলাচল করবে না।

এছাড়া শাপলা চত্বর ও দৈনিক বাংলা থেকে রাজউক-গুলিস্তানগামী সকল বাস দৈনিক বাংলা, ইউবিএল, প্রেসক্লাব হয়ে চলাচল ( আসা-যাওয়া ) করবে কিংবা অন্য কোনো সুবিধাজনক বিকল্প রাস্তায় চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে । এছাড়া দৈনিক বাংলা থেকে রাজউক অভিমুখী  এবং ২৪ তলা থেকে রাজউক অভিমুখী বাণিজ্যিক গাড়ি চলাচল করবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top