সকল মেনু

মেসির হ্যাটট্রিকে বার্সার জয়

ক্রীড়া ডেস্ক, ২৪ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : এল ক্লাসিকো মানেই একটু বাড়তি উত্তেজনা। বরাবরের মতো মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতেও উত্তাপ ও উত্তেজনার কমতি ছিল না। ছিল আক্রমণ-পাল্টা আক্রমণ, রেষারেষি, এমনকি হাতাহাতিও।

কিন্তু ম্যাচ শেষে সব পাদপ্রদ্বীপের আলো একাই টেনে নিয়েছেন লিওনেল মেসি। চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের বিপক্ষে হ্যাটট্রিক করে ছিনিয়ে এনেছেন ৪-৩ ব্যবধানের জয়। তাও আবার শত্রুর ঘরের মাঠ থেকে।

অবশ্য গোল পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোও। কিন্তু মেসির হ্যাটট্রিক এবং বার্সার জয়ের সামনে যে সবকিছু ম্লান। মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোতে ৪-৩ গোলে জয় তুলে নিয়ে শিরোপার দৌড়ে টিকে থাকল বার্সেলোনা।

ম্যাচের ৭ মিনিটে মেসির বাড়ানো ক্রস থেকে বার্সাকে এগিয়ে নেন আন্দ্রেস ইনিয়েস্তা।

এরপর ১৯ ও ২২ মিনিটের মাথায় ডি মারিয়ার বাড়ানো ক্রস থেকে বার্সার জালে দুবার বল পাঠিয়ে ম্যাচে এগিয়ে যায় রিয়াল (২-১)। রিয়ালের হয়ে গোল দুটি করেন করিম বেনজেমা।

কিন্তু বার্সার দূত হয়ে আবার সামনে আসেন লিওলেন মেসি। ৪০ মিনিটে গোল করে বার্সাকে সমতায় ফেরান তিনি। ২-২ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে দানি আলভেজ ডি বক্সে রোনালদোকে ফাউল করে। ফলে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন রোনালদো (৩-২)।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি আনচেলোত্তির শিষ্যরা। ৬৫ মিনিটে নেইমারকে ডি বক্সে ফাউল করেন রামোস। ফাউল করার খেসারত হিসেবে রামোসকে দেওয়া হয় লাল কার্ড আর বার্সাকে উপহার দেওয়া হয় পেনাল্টি। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরাতে ভুল করেননি মেসি।

৮৪ মিনিটে আবারও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ইনিয়েস্তাকে ডি বক্সের মধ্যে ফাউল করায় দ্বিতীয় পেনাল্টি উপহার পায় বার্সা। আবারও পেনাল্টি থেকে গোল করেন মেসি। পূর্ণ করেন তার হ্যাটট্রিক। আর বার্সেলোনা এগিয়ে যায় ৪-৩ গোলে।

অবশেষে এগিয়ে থেকে খেলা শেষ করে বার্সেলোনা। ফলে ৪-৩ গোলের ব্যবধানে রিয়ালের বিপক্ষে জয় পায় বার্সেলোনা।

লা লিগার ২৯ ম্যাচ শেষে ৭০ পয়েন্ট নিয়ে এখন শীর্ষে রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমসংখ্যক ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল এবং সমসংখ্যক ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বার্সা।

এর আগে ন্যু ক্যাম্পে মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ২-১ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top