সকল মেনু

দুপুরে অস্ট্রেলিয়া-পাকিস্তান সন্ধ্যায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ মুখোমুখি

ঢাকা, ২৩ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে পরাজয়ের স্বাদ নিয়ে যাত্রা শুরু করেছে পাকিস্তান। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার স্বাদ না পাওয়া অস্ট্রেলিয়া শিরোপার ক্ষুধায় দিশেহারা। বাংলাদেশে এসে জানিয়েছেন ঘরে ফেরার সময় শিরোপা নিয়ে ফিরতে চান তারা। সেই লক্ষ্যে জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে চায় অসিরা।

অন্যদিকে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা ভারতের বিপক্ষে জয় না পাওয়ায় নিজেদের উপর বেশ ক্ষুব্ধ। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়াতে যথেষ্ট আত্মবিশ্বাসী পাকিস্তান। জানিয়েছেন পাকিস্তানের কোচ মঈন খান।

সাবেক উইকেট কিপার এই ব্যাটসম্যান বলেন, ‘প্রথম ম্যাচ হারলেও ছেলেদের ওপর আমার আস্থা আছে। আশা করি, অস্ট্রেলিয়ার বিপক্ষে পরের ম্যাচেই ওরা ঘুরে দাঁড়াবে। আমরা আক্রমণাত্মক ক্রিকেট খেলবো। জয়ের ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’

এদিকে অস্ট্রেলিয়ার অধিনায়ক জর্জ বেইলি জানিয়েছেন পাকিস্তানের ব্যাটিং নয়, পেস বোলিংও নয়, শুধু স্পিন আক্রমণ নিয়ে ভাবছেন অস্ট্রেলিয়া অধিনায়ক জর্জ বেইলি। তার ভাষায়, ‘আমরা তাদের সব খেলোয়াড়দেরই বিভিন্ন সময়ে দেখেছি।

টি-টোয়েন্টি র‌্যাংঙ্কিয়ের শীর্ষ দশের তিনজন স্পিনারই ওদের। তাই এটা বলতেই হবে, স্পিন আক্রমণে  ওরা বেশ শক্তিশালী।’ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বেলা সাড়ে তিনটায় মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

দুই দল এর আগে ১১টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছে। ৬টিতে জয় পাকিস্তানের। অন্যদিকে অস্ট্রেলিয়ার জয় ৪টি ম্যাচে। ১টি ম্যাচে ফলাফল আসেনি।

এদিকে দুপুরের হাইভোল্টেজ ম্যাচ শেষে সন্ধ্যা সাড়ে সাতটায় একই মাঠে মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপের পঞ্চম আসরের যাত্রা শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ।

দুই দল এর আগে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। যার দুটিতেই জয় ক্যারিবীয়ানদের। ভারত জয় পেয়েছে একটি ম্যাচে। এদিকে ভারতের বিপক্ষে জয় নিয়ে বিশ্বকাপ শুরু করতে চান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ড্যারেন স্যামি।

শনিবার অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে স্যামি বলেন, ‘ওরা (ভারত) ভালোভাবে টুর্নামেন্ট শুরু করেছে। সেই ম্যাচ থেকে আত্মবিশ্বাসও পেয়েছে। ভালো করার সামর্থ্য আমাদের রয়েছে। এই ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে। আর আমরা জয় দিয়েই শুরু করতে চাই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top