বিনোদন

চলতি বছরে সালমানের যত সিনেমা

বিনোদন প্রতিবেদক, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : প্রতিনিয়ত সংবাদ শিরোনাম হয়ে থাকেন সালমান। কিন্তু ২০১০ সালের পর থেকে এখন পর্যন্ত বছরে তিনি হাতেগোনা একটি কিংবা দুটি সিনেমাতে কাজ করে আসছেন।

২০১৩ সালের পুরোটা সিনেমাহলগুলো ছিল সালমান বিহীন।

হিন্দুস্থান টাইমস জানায়, সালমানভক্তদের জন্য সুখবর এই যে, ২০১৫ সালে মুক্তি পাবে এই অভিনেতার তিনটি সিনেমা।

২০১৫ সালের জন্য সালমানের হাতে আছে নির্মাতা কবির খানের একটি নাম ঠিক না হওয়া সিনেমা এবং সুরাজ বারজাতিয়ার ‘প্রেম রাতান ধান পায়ো’, যেখানে তার সঙ্গে অভিনয় করবেন সোনম কাপুর। আরও আছে ২০০৫ সালের কমেডি মুভি ‘নো এন্ট্রি’র সিকুয়েল ‘নো এন্ট্রি মে এন্ট্রি’।

‘নো এন্ট্রি মে এন্ট্রি’র প্রযোজক বনি কাপুর জানান, সিনেমাটির শুটিং চলতি বছরের জুলাই-অগাস্টে করার কথা থাকলেও এখন শিডিউল পিছিয়ে নেওয়া হয়েছে ডিসেম্বর মাসে। সিনেমাটি মুক্তি পাবে ২০১৫ সালে। তবে নির্ধারিত হয়নি এখনও কোনো মুক্তির তারিখ।

অবশ্য সালমানের এই ‘হ্যাটট্রিক’কে ভালোভাবে দেখছেন না বক্স অফিস বিশ্লেষকরা।

সমালোচক এবং ট্রেড এক্সপার্ট তরণ আদর্শ বলেন, “অতিরিক্ত সময় ধরে দর্শকের সামনে থাকা কোনো অভিনেতার জন্য ভালো বিষয় নয়। বিশেষ করে তিনি যদি বড় মাপের অভিনেতা হন। একই তারকাকে সারাবছর কতবার দেখতে চাইবেন দর্শক?”

তিনি আরও বলেন, “তিনটি সিনেমার মাধ্যমে বছরজুড়ে দর্শকের চোখের সামনে থাকবেন সালমান। তার উপর সিনেমার প্রচারণার কাজে অংশ নেবেন টিভি অনুষ্ঠানে, ঘুরে বেড়াবেন শহরগুলোতে। এভাবে একজন তারকার প্রতি মানুষের আকর্ষণ কমে যায়।

একই বছরে সালমানের তিনটি সিনেমা মুক্তি পেয়েছিল সর্বশেষ ২০০৯ সালে। ‘ওয়ান্টেড’, ‘ম্যায় আউর মিসেস খান্না’ এবং ‘লন্ডন ড্রিমস’। এর মধ্যে ‘ওয়ান্টেড’ সফল হলেও বাকি দুটি সিনেমা বক্স অফিসে সফল হতে পারেনি।

২০১৩ সালে ব্যাপক আলোচিত হওয়ার পর চলতি বছরের শুরুতেই মুক্তি পেয়েছে সালমানের সিনেমা ‘জয় হো’। ভক্তদের আশার গুড়ে বালি দিয়ে ‘জয় হো’ নাম লিখিয়েছে ফ্লপের খাতায়।

চলতি বছর মুক্তি পাবে সালমানের আরেকটি সিনেমা, ‘কিক’। এতে সালমানের সঙ্গে জুটি বেঁধেছেন জ্যাকলিন ফারনান্ডেজ।

‘কিক’ মুক্তি পাবে ২৭ জুলাই।