সকল মেনু

ইসলাম শান্তির ও মানবতার ধর্ম : প্রধানমন্ত্রী

ঢাকা, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম। ইসলাম ধর্মের অপব্যাখ্যা দিয়ে একাত্তরে মানবতাবিরোধী অপরাধ ঘটানো হয়েছে। শনিবার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ইসলামের নামে একটা শ্রেণী মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। তিনি এসব ধর্ম ব্যবসায়ীদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, যারা মিথ্যা কথা বলে, অন্যায় করে তারাই এখন ইসলামের হেফাজতের কথা বলে। তিনি বলেন, ইসলাম এমন একটি ধর্ম, যা সব সময় শান্তি সৌহার্দ্য অসামপ্রদায়িকতা ও মানবতার কথা শোনায়। সব ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ শেখায়।

শেখ হাসিনা বলেন, যারা ইসলামের সকল মর্মবাণী পালনের চেষ্টা করে তাদের বিরুদ্ধে নানা রকম অপপ্রচার করা হয়। এই অপপ্রচারের বিষয়ে মানুষকে সচেতন করার জন্য দেশের আলেম ও ইমামদের কাজ করতে হবে।

তিনি বলেন, যারা জঙ্গিবাদে বিশ্বাস করে তাদের কোনো ধর্ম নেই। তাদের ধর্ম কেবল জঙ্গিবাদ। তিনি বলেন, যারা হত্যা, সন্ত্রাসী কর্মকা- করে, মানুষ পুড়িয়ে মারে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। এসব অপরাধীরা যাতে আর কোনো অপরাধ করতে না পারে, সেজন্য সবাইকে সচেতন হতে হবে।

শেখ হাসিনা বলেন, সরকার মানবতাবিরোধী অপরাধীদের যেমন বিচার করছে তেমনি এসব অপরাধীদেরও বিচার করা হবে।

তিনি বলেন, সারা পৃথিবীর যেসব মুসলিম দেশ অর্থনৈতিকভাবে শক্তিশালী, সেসব দেশেও মুসলমানদের মধ্যে বিভেদ ও অস্থিরতা। কারা এই বিভেদ তৈরি করছে? সারা পৃথিবীর মুসলমানদের মধ্যে অনৈক্য সৃষ্টি করে কারা ফায়দা নিচ্ছে তা খতিয়ে দেখা দরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top