সকল মেনু

ঢাকা মাতালেন অরিজিৎ সিং

বিনোদন প্রতিবেদক, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : হিন্দি ছবির আইটেম গানের ভিড়ে আশিকি ২-তে যখন আবেগ ভরা কণ্ঠে মেলো ধাঁচে অরিজিৎ সিং গেয়ে উঠলেন ‘তুম হি হো’, বলিউডপ্রেমীরা যেন নড়েচড়ে বসলেন। তারও কয়েক দিন আগে এই বাঙালি শিল্পী কলকতার ছবিতে গাইলেন ‘বোঝে না, সে বোঝে না’। বাঙালি তরুণ-তরুণী বিশেষ করে প্রেমিক যুগলদের মধ্যে যারাই গানটি শুনেছে তাদের হৃদয়ে বিশেষ স্থান করে নেন এই শিল্পী। সেই অরিজিৎ সিং গতকাল শুক্রবার দুপুরে ঢাকায় এসেছেন। সিগনাল ইভেন্টের আয়োজনে সন্ধ্যায় রেডিসন হোটেলে আয়োজিত ‘অরিজিৎ সিং লাইভ’ অনুষ্ঠানে গান গেয়ে মাত করেছেন এদেশের দর্শক-শ্রোতাদের।

গতকাল সন্ধ্যা ৬টার মধ্যেই ভরে যায় অনুষ্ঠানস্থল রেডিসন হোটেলের হলরুম। টিকিটের চড়া মূল্য ছাপিয়ে সংগীতপ্রেমীরা ছুটে এসেছেন অরিজিৎ সিংয়ের লাইভ শো দেখতে। নির্ধারিত টিকিট আগেই বিক্রি হয়ে যাওয়ায় অনেককে আক্ষেপ নিয়েই ফিরে যেতে হয়েছে।

মূল অনুষ্ঠান শুরু হয় রাত ৮টায়। শুরুতেই ছিল চোখ ধাঁধানো ফ্যাশন শো। স্টুডিও এমদাদ, বিভা ও ওটু-এর পোশাকে দেশের নামকরা মডেলরা মাতিয়ে রাখেন কিছুটা সময়। এরপর সাভারের রানা প্লাজা ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্ত দুটি পরিবারের হাতে আয়োজকদের পক্ষ থেকে চেক তুলে দেওয়া হয়। এরপর রাত ৯টায় মঞ্চে আসেন অনুষ্ঠানের মূল আকর্ষণ অরিজিৎ সিং। প্রথমেই গেয়ে শোনান তুমুল জনপ্রিয় সেই ‘তুম হি হো’ গানটি। এরপর একে একে গেয়ে শোনান ‘পেহলা নেশা’, ‘ইয়া আলী’ ‘কাব হি জো বাদল বারসে’, ‘তেরে বিন কেয়সে জিও’সহ তাঁর জনপ্রিয় বেশকিছু হিন্দি গান। এরপর বাংলা এবং বাংলা ভাষাভাষীদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসা জানিয়ে গেয়ে শোনান ‘বোঝে না, সে বোঝে না’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘এক পায়ে নূপুর’, ‘ভেবে দেখেছ কি’, ‘কী করে তোকে বলব’সহ বেশকিছু জনপ্রিয় বাংলা গান। শেষে বাংলাদেশে বারবার আসার প্রতিশ্রুতি দিয়ে দর্শক-শ্রোতাদের কাছ থেকে বিদায় নেন তিনি। আজ শনিবার সকালে তাঁর ঢাকা ত্যাগ করার কথা।

ভারতের অন্যতম জনপ্রিয় এই শিল্পী গত বছর বলিউডের ১৫টি ছবিতে গান গেয়েছেন। এর মধ্যে ‘আশিকি ২’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘জ্যাকপট’, ‘মিকি ভাইরাস’, ‘আর রাজকুমার’ ইত্যাদি উল্লেখযোগ্য। আর এ বছর এরই মধ্যে গেয়েছেন ১০টি ছবিতে। এই তালিকায় রয়েছে ‘ওয়ান বাই টু’, ম্যায় তেরা হিরো’, ‘কুইন’, ‘শাদি কা সাইড ইফেক্ট’, ‘গুন্ডে’, ঢিশকিয়াও’ ইত্যাদি। কলকাতার ছবিতে তাঁর সংগীতে ‘বোঝে না সে বোঝে না’ সবার মুখে মুখে। এ ছাড়া কলকাতার ‘কানামাছি’, ‘হাওয়া বদল’, ‘মিসেস সেন’, ‘কেয়ার অব স্যার’, ‘বস’, ‘প্রলয়’, ‘রংবাজ’, ‘মিসর রহস্য’, ‘মজনু’, ‘চাঁদের পাহাড়’, ‘অভিশপ্ত নাইটি’, ‘চিরদিনই তুমি যে আমার’, ‘বাঙালি বাবু ইংলিশ মেম’ প্রভৃতি ছবিতে গেয়েছেন তিনি।

অরিজিৎ সিংয়ের জন্ম ১৯৮৭ সালের ২৫ এপ্রিল ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। ২০০৬ সালে রিয়ালিটি শো গুরুকুলে অংশ নেন তিনি। ২০০৭ পর্যন্ত কাজ করেন ভারতের অন্যতম মিউজিক ও ফিল্ম কম্পানি টিপসে। ২০০৮ থেকে এককভাবে সংগীত চর্চা শুরু করেন। একসময় জনপ্রিয় সংগীত তারকা প্রীতমের সহকারী হিসেবেও কাজ করেন তিনি। এরই মধ্যে ঘরে তুলেছেন জি সিনে অ্যাওয়ার্ড, স্টার অ্যাওয়ার্ডসহ অনেক পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top