সকল মেনু

চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট চালুর উদ্যোগ

চট্টগ্রাম, ২২ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রাম থেকে সরাসরি ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ। আগামী এপ্রিলেই এই রুটে রিজেন্ট এয়ারের ফ্লাইট চলাচল শুরু হবে বলে জানিয়েছেন বিমান সংস্থাটির কর্মকর্তারা।

এ ছাড়া ব্যাংকক রুটে ফ্লাইট চালুর পর কুয়ালালামপুর, সিঙ্গাপুর, হংকং এবং মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে বলে রিজেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এমএ মোমেন জানান, সাম্প্রতিক সময়ে রিজেন্ট এয়ার কিছু সমস্যার মুখোমুখি হয়েছিল। ইতিমধ্যে আমরা সব সমস্যা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। রিজেন্ট এয়ার নিজেদের ঐতিহ্য রক্ষা করে ভবিষ্যতে সাশ্রয়ী ভাড়ায় সর্বোচ্চ সেবা নিশ্চিত করবে। একই সঙ্গে সময়ের যাতে কোন হেরফের না হয় সেদিকেও রিজেন্ট এয়ার সর্বোচ্চ মনযোগ দেবে। টি-২০ বিশ্বকাপ উপলক্ষে বিভিন্ন দেশ থেকে আসা বিদেশি সব খেলোয়াড় এবং কর্মকর্তাদের ঢাকা-চট্টগ্রাম রুটে রিজেন্ট এয়ার এককভাবে পরিবহন করছে বলে জানান তিনি।

চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট চালু প্রসঙ্গে এমএ মোমেন জানান, চট্টগ্রাম-কলকাতা রুটে ফ্লাইট চালুর পর আমরা চট্টগ্রাম-ব্যাংকক রুটে ফ্লাইট চালুর উদ্যোগ নিয়েছি। রিজেন্ট এয়ার চট্টগ্রামের পূর্বমুখী দুয়ার সম্প্রসারিত করতে নয়া এই রুটে আগামী এপ্রিল থেকেই ফ্লাইট অপারেট শুরু করতে সক্ষম হবে। এ ছাড়া আগামী কিছুদিনের মধ্যে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি রুটে ফ্লাইট চালু করারও পরিকল্পনা রয়েছে।

এম এ মোমেন আরো জানান, সপ্তাহের রবি ও বৃহস্পতিবার এই দুদিন চট্টগ্রাম থেকে ব্যাংকক সরাসরি ফ্লাইট যাওয়া-আসা করবে। চট্টগ্রাম-ব্যাংকক-চট্টগ্রাম সরাসরি ফ্লাইট চালু চট্টগ্রামবাসীর জন্য হবে রিজেন্ট এয়ারওয়েজের অন্যতম আকর্ষণ।

রিজেন্ট এয়ারের উদ্যোক্তা হাবিব গ্রুপের চেয়ারম্যান ইয়াকুব আলী মন্টু জানান, নিজেদের বহর সমৃদ্ধ করতে অচিরেই আরো দুইটি অত্যাধুনিক বোয়িং উড়োজাহাজ রিজেন্ট এয়ারে যোগ হবে। এতে এই বিমান সংস্থাটি আরো বেশি সমৃদ্ধ হবে এবং অধিক সেবা দিতে সক্ষম হবে।

চট্টগ্রামকে বিশেষ গুরুত্ব দিতেই এখান থেকে ফ্লাইট চালুর উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে ইয়াকুব আলী মন্টু বলেন, ‘চট্টগ্রামের প্রতিষ্ঠান হিসেবে এ অঞ্চলের প্রতি আমাদের আলাদা ভালাবাসা ও বিশেষ নজর রয়েছে। তাই চট্টগ্রাম থেকেই আমরা বিশ্বের বিভিন্ন দেশে সরাসরি ফ্লাইট চালু করতে চাই।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top