খুলনা জাতীয় নড়াইল রাজনীতি

নড়াইল সদর উপজেলা নির্বাচনে’ লীগ বিএনপি সমানে সমান

 নড়াইল প্রতিনিধি:  আগামি ২৩ মার্চ রোববার নড়াইল সদর উপজেলা নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু (মোটরসাইকেল প্রতীক) সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম (আনারস) ও ইসলামী আন্দোলনের প্রার্থী হেলাল উদ্দিন মন্ডল (দোয়াত-কলম)। তবে লড়াই হবে আ’লীগ সমর্থিত প্রার্থী নিজাম উদ্দিন খান নিলু ও ১৯ দলীয় জোট সমর্থিত প্রার্থী মনিরুল ইসলামের মধ্যে।
১৯ দলীয় জোটের নেতাকর্মী ও সমর্থকেরা বলেন, সদর উপজেলায় সুষ্ঠু ভাবে নির্বাচন হলে ১৯ দলীয় জোটের প্রার্থীরা বিজয়ী হবেন। আ’লীগ সমর্থিত প্রার্থী ও সমর্থকেরা বলেন, নড়াইল সদরের মাটি আ’লীগের ঘাটি। তাই লোহাগড়া ও কালিয়া উপজেলার ‘ইমেজ’ ধরে রাখতে চায় আ’লীগ।
চেয়ারম্যান পদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন-আ’লীগ সমর্থিত প্রার্থী মাহফুজুর রহমান (উড়োজাহাজ), জেলা বিএনপির যুগ্মসম্পাদক অশোক কুন্ডু (চশমা), জামায়াতে ইসলামীর ওবায়দুল্লাহ কায়সার (মাইক), জাতীয় পার্টির (এ) বেলাল আহমেদ (তালা), ওয়ার্কার্স পার্টির নওরোজ মোল্যা, (টিয়া পাখি), ইসলামী আন্দোলনের মাকছুদুল্লাহ (বই), স্বতন্ত্রপ্রার্থী হাফিজুর রহমান সিকদার (টিউবওয়েল) ও আলমগীর হোসেন (জাহাজ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আ’লীগ সমর্থিত ইসমত আরা (বৈদ্যুতিক পাখা), বিএনপির মধুমিতা সুলতানা মিতা (ফুটবল), জামায়াতের মাজেদা খাতুন (কলস) ও ওয়ার্কার্স পার্টির স্বপ্না সেন (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে নড়াইল সদর উপজেলা গঠিত। ১ লাখ ৮৪ হাজার ৪৫০ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯০ হাজার ৮৬১ ও নারী ভোটার ৯৩ হাজার ৫৮৯ জন। কেন্দ্রের সংখ্যা ৮৬টি।