সকল মেনু

স্টিভ জবসের উদ্ধৃতিবিষয়ক অ্যাপ নাকচ করল অ্যাপল

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপলের অন্যতম প্রতিষ্ঠাতা স্টিভ জবসের বিভিন্ন উদ্ধৃতি নিয়ে তৈরি করা হয়েছিল একটি অ্যাপ। কিন্তু অ্যাপটির বিষয়ে অ্যাপল সন্তুষ্ট হয়নি এবং এটি অ্যাপলের ওয়েবসাইটেও স্থান পায়নি। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিনেট।

‘কোট স্টিভ’ নামে অ্যাপটি প্রতিদিন স্টিভ জবসের বিভিন্ন উদ্ধৃতি প্রদর্শন করে। এগুলো সেভ করা যায়, সোশ্যাল নেটওয়ার্কে শেয়ার করা যায় ও বিভিন্ন ডিভাইসে পাঠানো যায়।

প্রাথমিকভাবে অ্যাপটি অ্যাপলের অ্যাপ স্টোরের মাধ্যমে ক্রেতাদের কাছে পৌঁছানোর পরিকল্পনা ছিল নির্মাতাদের। অ্যাপটির সহ-নির্মাতা জন গিল জানিয়েছেন অ্যাপল অ্যাপটি তাদের অ্যাপ স্টোরে রাখতে অস্বীকৃতি জানানোর ফলে এ পরিকল্পনা বাতিল করতে হয়। অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠানটি শুধু তাদের সহ-প্রতিষ্ঠাতাকে ফোকাস করে তৈরি কোনো অ্যাপ গ্রহণ করতে পারে না।

অ্যাপল পরামর্শ দিয়েছে, অ্যাপটিতে জবসের পাশাপাশি আরও কয়েকজন জনপ্রিয় ব্যক্তিত্বের উদ্ধৃতি যোগ করতে। অ্যাপলের নিজস্ব অ্যাপ স্টোরে অ্যাপ যোগ করার নীতিমালা নিয়ে অ্যাপ ডেভেলপারদের মাঝে অসন্তোষ রয়েছে।

তবে অ্যাপটির নির্মাতা গিল বর্তমানে অ্যাপটিতে কিছুটা পরিবর্তন এনে তা অনলাইনে ছেড়েছেন। ফলে এটি ব্রাউজার থেকেই চালানো যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top