সকল মেনু

রেকর্ড নয় লক্ষ্য ঐক্যবদ্ধ হওয়া: সংস্কৃতিমন্ত্রী

ঢাকা, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ২৬ মার্চ লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার আয়োজনটা রেকর্ড গড়ার জন্য নয়, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যেই করা হচ্ছে।

শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

তিনি বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে স্বাধীনতা বিরোধীরা দেশব্যাপী যে নৈরাজ্য ও সহিংসতা চালিয়ে মানুষ হত্যা, পশু-পাখি ও গাছ নিধন করেছে তা রাজনৈতিক সংস্কৃতির মধ্যে পড়ে না।

তিনি বলেন, বিএনপি-জামায়াতের অপসংস্কৃতি থেকে দেশকে রক্ষার লক্ষ্যে তরুন সমাজ ও দেশবাসীকে ঐক্যবদ্ধ করতেই ২৬ মার্চ লাখো কণ্ঠে জাতীয় সংগীতের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তিরা আবারো দেশের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত দেশকে সাম্প্রদায়িক ও জঙ্গি রাষ্ট্রে পরিণত করতে চায়। আমরা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। কখনো দেশকে তাদের হাতে তুলে দেব না।

ঢাকা মহানগর আওয়ামী লীগ এ সভার আয়োজন করে। আয়োজক সংগঠনের সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামাল আহমেদ মজুমদার এমপি, হাজী মো. সেলিম এমপি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top