সকল মেনু

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে নতুন চেকপয়েন্ট বসাচ্ছে মিয়ানমার

ঢাকা, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশ-মিয়ানমারের রাখাইন সীমান্তে নতুন চেকপয়েন্ট তৈরী করছে মিয়ানমার। একি সাথে সীমান্ত এলাকায় কাঁটাতারের  বেষ্টনীও পুনরায় মেরামত করছে দেশটি। বৃহস্পতিবার দেশটি স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ বিষয়টি নিশ্চিত করেছে। খবর ভয়েস অব আমেরিকা।

খবরে বলা হয়, বাংলাদেশ থেকে মিয়ানমারে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত চেক পয়েন্ট তৈরির উদ্যোগ নেয়া হয়েছে। দেশটি সংসদ সদস্য কিন সু ওয়াই বলেন, সীমান্তে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার না থাকার কারণে বাংলাদেশীরা মিয়ানমারে প্রবেশ করছে।

তিনি বলেন, আমাদের দেশের পশ্চিমে বাংলাদেশের সাথে কাঁটাতারের বেষ্টনী থাকলেও তা অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে পারছেনা। দিন দিন বাংলাদেশে জনসংখ্যা বাড়ছে। তার ধরুন আমরা অবৈধ অনুপ্রবেশ দেখছি কিন্তু তা বন্ধে কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা। আর এ জন্য আমাদের সরকার সীমান্ত নিয়ন্ত্রণ করতে চাচ্ছে।

কিন সু ওয়াই বলেন, রাখাইন সীমান্তে নিরাপত্তা বাড়াতে আমি সংসদে প্রস্তাব এনেছি। খবরে জেনেছি সীমান্তে ১৫ টির অধিক নিরাপত্তা গেইট বসানো হবে। তবে তা কোথায় বসানো হবে তা নির্দিষ্ট করে বলতে পারবো না।

মিয়ানমার সরকারের মুখপাত্র ইয়ে হুট ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তে নতুন নিরাপত্তা নেয়া হচ্ছে। তবে এ বিষয়ে বিস্তারিত রাখাইন কর্তৃপক্ষ বলতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top