সকল মেনু

আয়ারল্যান্ডকে কাঁদিয়ে সুপার টেন-এ নেদারল্যান্ড

সিলেট, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আয়ারল্যান্ডকে কাঁদিয়ে সুপার টেন-এ স্থান করে নেয় নেদারল্যান্ড। জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের সুপার টেন-এ খেলার স্বপ্নকে ধূলিসাৎ করে দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন রেকর্ড গড়লো নেদারল্যান্ড। ১৯০ রান তাড়া করতে নেমে মাত্র ১৩.৫ ওভার খেলে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ক্রিকেটের এই উদীয়মান দল।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড।

শুক্রবার সিলেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাছাই পবের্র শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস।

শুরুতেই ব্যাটিংয়ে নেমে আয়ারল্যান্ড ২৮ রানে  স্টারলিংয়ের প্রথম উইকেট হারালেও অধিনায়ক পোটারফিল্ড ও জয়েসের ৪১ রানের জুটি প্রতিকূল অবস্থা কাটিয়ে উঠে। কিন্তু নবম ওভারে বিদ্ধংসী হয়ে উঠা পোটারফিল্ডকে থামান জামিল। ৩২ বলে ৫টি চার ও ২ টি ছক্কা হাকিয়ে ৪৭ রান করে জামিলের বলে বোল্ড হন তিনি। ১২ তম ওভারে রান আউটের স্বীকার হন জোয়েস। ব্যক্তিগত ২৮ রান করে রারেইসির ডিরেক্ট থ্রতে তিনি রান আউটের ফাঁদে পড়েন।

এর পর শুরু হয় কেবিন ও’ব্রায়ান ও পয়েন্টার শো’র ঝড়ো ইনিংস।

এই ম্যাচটিতে জিতলে সমীকরণ সহজ আয়ারল্যান্ডের। সহজেই চলে যাবে সুপার টেনে (মূলপর্ব)। তবে হেরে গেলে রান রেটের জটিল হিসাব-নিকাশ কষতে হবে।

এর আগের ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে পাঁচ উইকেটে জয় লাভ করে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে ৩ ম্যাচের ২টিতে জয় পেয়েছে। আর আয়ারল্যান্ড এই ম্যাচের আগে ২ ম্যাচের ২টিতেই জয় পেয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top