সকল মেনু

পুরস্কার কাজের প্রতি দায়িত্ববোধকে কয়েকগুণ বাড়িয়ে দেয়: জয়া

বিনোদন প্রতিবেদক, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ‘আমি বড় হবো’, ‘বস্নাইন্ড লেইন’, ‘সন্ধ্যা বেলার রূপকথা’, ‘শহর থেকে দূরে’- এরকম অসংখ্য বাংলা সিনেমার নির্মাতা শৈলজানন্দ মুখোপাধ্যায়ের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে বরাবরের মতো এবারো কলকাতায় প্রদান করা হচ্ছে শৈলজানন্দ পদক। সেই সুবাদে বাংলাদেশ থেকে জয়া আহসান এ সম্মাননায় ভূষিত হচ্ছেন।

২০১৩ সালে কলকাতার শিল্প-সাহিত্যে উল্লেখযোগ্য অবদানের জন্য সর্বমোট আটজনকে এ সম্মাননা দেয়া হচ্ছে। এর মধ্যে অরিন্দম শীলের ভারতীয় বাংলা সিনেমা’আবর্তে’ অভিনয়ের জন্য বাংলাদেশ থেকে জয়া আহসান এ সম্মাননায় ভূষিত হচ্ছেন।

জয়া ছাড়াও পুরস্কারপ্রাপ্ত অন্যদের মধ্যে রয়েছেন- বুদ্ধদেব দাশগুপ্ত, মানু মুখার্জি, পীযূষ গাঙ্গুলি, অনিক দত্ত, সত্যভাষীশ মুখার্জি, ইন্দ্রনীল সেনগুপ্ত এবং অরুণিমা ঘোষ। পুরস্কার গ্রহণ করতে জয়া এখন কলকাতায় অবস্থান করছেন। আজ রবীন্দ্র সদনে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

পুরস্কার গ্রহণের জন্য কলকাতা রওনা দেয়ার আগে জয়া আহসান সংবাদমাধ্যমকে বলেন,”পুরস্কার কাজের প্রতি দায়িত্ববোধকে কয়েকগুণ বাড়িয়ে দেয়। এ পুরস্কার অভিনয়ের প্রতি আমার ভালোবাসাকে আরো দৃঢ় করল। শৈলজানন্দ পদকের জন্য আমাকে নির্বাচন করায় আমি আনন্দিত ও গর্বিত।”

তিনি আরো বলেন, “সব কিছু ঠিক থাকলে এ বছর আরেকটি ভারতীয় বাংলা ছবিতে কাজ করতে পারি। তবে এ ব্যাপারে এখনই কিছু বলতে চাচ্ছি না। সবকিছু চূড়ান্ত হলে সবাইকে জানিয়ে দেব।”

উল্লেখ্য, চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য জয়া আহসান দুবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১২ প্রদান করা হবে। ‘চোরাবালি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জয়া আহসান এ পুরস্কার অর্জন করেছেন। এর আগে ‘গেরিলা’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top