সকল মেনু

গাবতলীতে ভোট কেন্দ্র দখলের পরিকল্পনার অভিযোগ!

বগুড়া, ২১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বগুড়ার গাবতলীতে শেষ মুহুর্তে প্রচার-প্রচারণা তুঙ্গে। ভোটারদের খুশি করতে উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে দিন-রাত মাঠঘাট চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। এই উপজেলায় একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় কিছুটা বেকায়দায় বিএনপি। আওয়ামী’লীগ সমর্থিত এককপ্রার্থী সুবিধা অবস্থানে রয়েছে বলে তারা দাবি করলেও শহীদ জিয়ার জন্মভূমি গাবতলী উপজেলায় লড়াই হবে বিএনপির সাথে বিএনপি’র প্রার্থী।

তবে বিএনপি প্রার্থীদের অভিযোগ কমপক্ষে ১৫টি ভোটকেন্দ্র দখলের পরিকল্পনা করেছেন আওয়ামী’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী। চতুর্থ ধাপে আগামী ২৩ মার্চ বগুড়ার গাবতলী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থীর মধ্যে বিএনপির পাঁচজন আর আওয়ামী’লীগ সমর্থিত একজন প্রার্থী রয়েছেন। সকল প্রার্থীই উন্নয়নের প্রতিশ্রুতি আর বাস্তবায়নের অঙ্গীকার করছে ভোটারদের নিকট। গণসংযোগও রেখেছেন অব্যাহত। গাবতলীতে বিগত সরকারের আমলে উন্নয়নের ধারাবাহিকতা থমকে গেলেও চেয়ারম্যান নির্বাচিত হলে আবারও উন্নয়নের গতি ফিরিয়ে অানবে বলে মনে করেন আওয়ামী’লীগ সমর্থিত প্রার্থী। আর বিএনপি সমর্থিত প্রার্থীদের অভিযোগ, মহাজোট সরকারের আমলে কোন উন্নয়ন তো হয়নি বরং বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা-হামলা করে হয়রানি করা হয়েছে।

নির্বাচনী মাঠে পিছিয়ে নেই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও। নারীদের উন্নয়ন, মর্যাদা আর অধিকার আদায়ের প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। গাবতলী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই উপজেলায় ৯০টি ভোটকেন্দ্রের ৫৭১টি কক্ষে ভোট প্রদান করবেন ২২৩৭০১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১১৩৩৮ জন এবং নারী ভোটার রয়েছেন ১১২৩৬৩ জন। সুষ্ঠুভাবে নির্বাচন সফলের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা ইউনূচ আলী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top