সকল মেনু

ফিরে আসছে ফ্ল্যাপি বার্ড

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আসক্তিকর মোবাইল গেম ফ্ল্যাপি বার্ড ফিরে আসছে অ্যাপল অ্যাপ স্টোরে। কথাটি জানিয়েছেন স্বয়ং গেমটির নির্মাতা ডং এনগুয়েন। যদিও তিনি কোন নির্ধারিত সময়ের কথা বলেননি।

টুইটারে গেমটির একজন ফ্যান জিজ্ঞাসা করেছিল; গেমটি অ্যাপ স্টোরে ফিরিয়ে আনা হবে কিনা। এর উত্তরে এনগুয়েন বলেন: “হ্যা, তবে খুব শীঘ্রই নয়। আমি প্ল্যান মাফিক কাজ করি না। যখন এটার কাজ শেষ হবে তখন আমি এটা রিলিজ করব”

dong

ফ্ল্যাপি বার্ড নির্মাতা এনগুয়েন জনপ্রিয় এই গেমটি গত ফেব্রুয়ারী মাসে সরিয়ে নিয়েছিলেন। কারন হিসেবে তিনি বলেছিলেন, গেমটির জনপ্রিয়তা তার সহজ জীবনকে অসহনীয় করে তুলেছিল।

২০১৩ সালের মে মাসে গেমটি সর্বপ্রথম ছাড়া হয়। ফ্রী এই গেমটি খেলতে প্লেয়ার কে স্ক্রিনে ট্যাপ করে যেতে হত পাখিটি উড়ানোর জন্য।

গেমটির গ্রাফিক্স ছিল অত্যন্ত সাধারন মানের, কিন্তু গেমটি কুখ্যাত ছিল এর ডিফিকাল্টির জন্য। গেমটি এতই কঠিন ছিল যে প্লেয়াররা দিন রাত শুধু চেষ্টা করেই যেতেন, এভাবেই আসক্ত হয়েছিলেন অসংখ্য গেমার। তারপরেও মাত্র কয়েক সেকেন্ড তারা টিকে থাকতে পারতেন।

গেমটি সোস্যাল মিডিয়াতে প্রোমোট করার পরপরই ভাইরাল ইফেক্ট দেখা যায়। গেমটি প্রোমোট হয়েছিল হয়েছিল ২২ মিলয়ন সাবস্ক্রাইবারের মাধ্যমে।

flappy

গেমটি ডাউনলোড করা হয় ৫০ মিলিয়ন বার, এবং অত্যাধিক জনপ্রিয়তার জন্য এনগুয়েন আয় করছিলেন ৫০ হাজার ইউএস ডলার দিন প্রতি!

এ মাসের প্রথম দিকে রোলিং স্টোনের সাথে একটি ইন্টারভিউতে তিনি ব্যক্ত করেছিলেন, এই গেমটি তিনি সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন যখন অসংখ্য ব্যবহারকারীর জীবন অসহনীয় হয়ে উঠেছে বলে তারা অভিযোগ করেন।

আবার গেমটি সরিয়ে নেয়ার পর দেখা যায় অসংখ্য ব্যাবহারকারী গেমটি ফিরিয়ে আনার জন্য অনুরোধ করেছেন তার কাছে। এখন দেখার বিষয় নতুন করে গেমটি রিলিজ করলে সেটার গেমপ্লে আগের মতই কঠিন হয় কিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top