সকল মেনু

রাজশাহীর পরিবহন ধর্মঘট প্রত্যাহার

রাজশাহী , ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : অবশেষে মোটর শ্রমিকদের দাবি মানতে বাধ্য হলো রাজশাহী জেলা প্রশাসন। সড়ক পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘটের মুখে কারাদ-প্রাপ্ত ৫ ট্রাক চালককে মুক্তি দেয়া হয়েছে। তাই অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে শ্রমিক ইউনিয়ন।

বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে রাজশাহী কেন্দ্রিয় কারাগার থেকে ট্রাক চালক মোহাম্মদ সেলিম, মতিউর রহমান, আবদুল বারী, তৌহিদুল ইসলাম ও বেলাল হোসেন মুক্তি পেয়েছেন। রাজশাহী কেন্দ্রিয় কারাগারের জেলার ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকেল চারটার দিকে কারাগারে তাদের মুক্তি সংক্রান্ত আদালতের আদেশ এসে পৌঁছায়। পরে আইনগত প্রক্রিয়া শেষে তাদের মুক্তি দেয়া হয়।

এদিকে, রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন রবি জানান, বৃহস্পতিবার বিকেল চারটার দিকে তাদের মুক্তি দেয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হলে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেয় শ্রমিক ইউনিয়ন।

রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, সাধারণ যাত্রীদের ভোগান্তির কথা বিবেচনা করে কারাবন্দি ওই পাঁচ ট্রাক চালককে মুক্তি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মার্চ রাজশাহী মহানগরীর সিমলা ও পবার সোনাইকান্দি এলাকার দুই বালুমহলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। অভিযানের সময় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ঘটনাস্থলে পাঁচ ট্রাক চালককে  কারাদ- ও অর্থদন্ড প্রদান করা হয়।

তাদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করে মোটর শ্রমিক ইউনিয়ন। ধর্মঘটে অচল হয়ে পড়ে গোটা রাজশাহী। বিভাগীয় এই নগরীর সঙ্গে সারাদেশের বাস যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top