সকল মেনু

কূটিল ষড়যন্ত্রে মেতে উঠেছে সরকার : রিজভী

ঢাকা, ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বিএনপি যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তার ছেলে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হয়রানীর উদ্দেশ্যে ও চরিত্র হননের জন্য কূটিল ষড়যন্ত্রে মেতে উঠেছে  সরকার। সরকারের নির্দেশেই গভীর ষড়যন্ত্রের মাধ্যমে তাদের নামে এ মামলা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গত তিন দফা উপজেলা নির্বাচনে সরকারের জবরদখল, ব্যালট ছিনতাই, ভোট কারচুপি, হামলা-মামলা, হত্যা ও গুপ্ত হত্যার প্রতিবাদে সারাদেশে জেলা প্রশাসক (ডিসি) কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন পরবর্তী অবস্থা জানাতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকার গণতন্ত্র ধ্বংস করে খোলসটাকে টিকিয়ে রাখতে চাইছে। একারণেই অবৈধভাবে ক্ষমতা দখল করে নির্বাচনের নামে প্রহসন চালাচ্ছে।

উপজেলা নির্বাচন করে সরকার বিশ্ববাসীকে ধোকা দিতে চাইছে। কিন্তু তা কখনোই সম্ভব হবে না বলেও জানান রিজভী।

রিজভী আহমেদ বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনে যথাযথ আইনি প্রক্রিয়া মানা হয়নি। খালেদা জিয়া আদালতে তিন ঘন্টা উপস্থিত ছিলেন অথচ তিনি দোষী না নির্দোষী এ বিষয়ে কোন শুনানীই অনুষ্ঠিত হয়নি। এ থেকে স্পষ্ট বুঝা যায় যে, ১/১১ সময় করা এই মামলাটি অবৈধ সরকারের গভীর ষড়যন্ত্রেরই অংশ। এসময় বিএনপির আইনী লড়াই এবং রাজনৈতিক সংগ্রাম অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

চতুর্থ দফা উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারণায় বাধা, নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি প্রদান ও গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করে রিজভী বলেন, ‘নির্বাচনের ফলাফল পক্ষে নিতেই এসব করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী দলীয় ক্যাডারের ভূমিকা পালন করছে।

তিনি বলেন, নেতাদের প্রতিটি রক্ত বিন্দু প্রতিরোধ আর প্রতিশোধের তরবারী হয়ে উঠছে। জাতীয়তাবাদী শক্তি আর বসে বসে মার খাবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সমুচিত জবাব দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলু, সালাউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, সহ-দপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top