সকল মেনু

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আবাসন মেলা

ঢাকা, ২০ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  আবাসন খাতের সবচেয়ে বড় সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত আবাসন মেলা (রিহ্যাব ফেয়ার) ২০১৪ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। মেলা চলবে ২৪ মার্চ পর্যন্ত।

অন্যান্য বছর রিহ্যাব ফেয়ার নভেম্বর-ডিসেম্বর-জানুয়ারিতে আয়োজন করা হলেও রাজনৈতিক অস্থিরতার কারণে এবার মেলা মার্চে আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, জিডিপির ৩৫ শতাংশ জোগান দিচ্ছে আবাসন খাতের ব্যবসায়ীরা। কিন্তু তারাই সবচেয়ে বেশি ভুক্তভোগী। তাদের উন্নয়নে পাশে থাকার আশ্বাস দেন তিনি।

বিদ্যুৎ-গ্যাস সংযোগ দেওয়ার সময়সীমা কমানোর কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ-সংযোগের আবেদনের পর গ্রাহকরা নানা হয়রানির শিকার হতেন। আর এখন আবেদনের পরেই ২১ থেকে ৪০ দিনের মাথায় সংযোগ দেওয়া হয়। যেখানে গ্যাসের সংযোগের সুযোগ আছে সেখানেই গ্রাহকদের সংযোগ দেওয়া হচ্ছে।

এপ্রিলের মধ্যে আরো দুটি গ্যাসের কমপ্রেসর স্থাপন করা হবে বলে জানান নসরুল হামিদ।

বিদ্যুতের দাম বাড়ানো প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা মূল্য সমন্বয় করেছি। এখন বিদ্যুৎ ২৪ ঘণ্টা দেওয়া হয়েছে। যে লোডশেডিং হয় তা বিভ্রাট হওয়ার কারণে হচ্ছে।’ বিদ্যুতের উৎপাদন বাড়ানোর ক্ষমতা সরকারের আছে বলে জানান তিনি।

রাজউকের উদ্দেশে তিনি বলেন, বিল্ডিং হওয়ার পর নজর না দিয়ে বিল্ডিং করার আগে নজর দিন।

এবারের মেলায় ১৫৫টি স্টল অংশগ্রহণ করেছে। এর মধ্যে রিহ্যাবের সদস্য ১৪১টি এবং ভবন নির্মাণসামগ্রী ও অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান রয়েছে ১৪টি।

এ ছাড়া কো-স্পনসর হিসেবে থাকবে ১১টি প্রতিষ্ঠান। মেলায় প্রবেশের টিকিট মূল্য সিঙ্গেল ৫০ টাকা এবং মাল্টিপল ১০০ টাকা ধরা হয়েছে। প্রবেশ টিকিটের ওপর থাকছে আকর্ষণীয় র‌্যাফল ড্র।

এ ছাড়া টিকিট বিক্রি থেকে প্রাপ্ত অর্থ সমাজকল্যাণ কাজে ব্যয় করা হবে। ক্রেতা-দর্শনার্থীদের জন্য প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর সমাপনী অনুষ্ঠান হবে আগামী ৩ এপ্রিল।

রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি মোকাররম হোসাইন খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজউকের সদস্য হেলাল উদ্দিন আহমেদ, রিহ্যাবের সহসভাপতি মেজর জেনারেল (অব.) মো. আব্দুর রশীদ, লেয়াকত আলী ভূঁইয়া, সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান প্রমুখ।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top