সকল মেনু

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচকের পতন

ঢাকা, ১৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আজ বুধবারও ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (ডিএসই ও সিএসই) সূচকের পতন অব্যাহত রয়েছে, অধিকাংশ কোম্পানি দর হারিয়েছে। এ নিয়ে টানা পাঁচদিন সূচকের পতন হলো শেয়ারবাজারে। সূচক কমলেও লেনদেন বেড়েছে দুই বাজারে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ডিএসইএক্স সূচক ৩৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে চার হাজার ৫১৯ পয়েন্টে। ডিএসইতে ২৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ২০৮টিরই দাম কমেছে, বেড়েছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

ডিএসইতে আজ ৩৩৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে ১৬ কোটি টাকা বেশি। গতকাল ডিএসইতে ৩২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইর পাশাপাশি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমেছে। লেনদেন শেষে সিএসইর সার্বিক মূল্যসূচক ১০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯৬৮ পয়েন্টে। সিএসইতে আজ ২২৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭২টিরই দাম কমেছে, বেড়েছে ৩৫টির আর অপরিবর্তিত রয়েছে ১৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম। সিএসইতে আজ ৩৭ কোটি টাকা লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে নয় কোটি টাকা বেশি। গতকাল সিএসইতে ২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top