সকল মেনু

‘লাখো কণ্ঠে সোনার বাংলা’য় থাকছে না উদীচী

ঢাকা, ১৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানে থাকছে না অন্যতম সাংস্কৃতিক সংগঠন উদীচী শিল্পীগোষ্ঠী। উদীচীর এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

ইসলামী ব্যাংকের অনুদান নেয়ার নিন্দা জানিয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে এ সাংস্কৃতিক সংগঠনটি। একই সঙ্গে টাকা ফেরত দেয়ার দাবি জানায় উদীচী।

বিবৃতিতে বলা হয়, ‘একসাথে তিন লাখ মানুষের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত গেয়ে বিশ্বরেকর্ড গড়ার লক্ষ্য নিয়ে আয়োজিত অনুষ্ঠানে সরকারের আমন্ত্রণে অংশ নেয়ার সবধরনের প্রস্তুতি নিয়েছিল ‘একুশে পদক’প্রাপ্ত দেশের অন্যতম বৃহৎ সাংস্কৃতিক সংগঠন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। কিন্তু অনুষ্ঠানটি আয়োজনের জন্য দু’দিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধী সংগঠন ও বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে প্রত্যক্ষভাবে বিরোধিতাকারী জামায়াতে ইসলামীর তত্ত্বাবধানে পরিচালিত ইসলামী ব্যাংকের কাছ থেকে তিন কোটি টাকা অনুদান নেন, যার সংবাদ দেশের প্রধান প্রধান গণমাধ্যমগুলোতে ছবিসহ প্রকাশিত হয়েছে।’

তবে প্রধানমন্ত্রী, তার কার্যালয় অথবা সরকারের পক্ষ থেকে ইসলামী ব্যাংকের অনুদান ফেরত দেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিলে উদীচী ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানে যোগ দেয়ার বিষয়টি আবারো বিবেচনা করবে বলেও জানিয়েছে সংগঠনটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top