সকল মেনু

রোজ কেয়ামত পর্যন্ত কেয়ারটেকার গভর্নমেন্ট হবে না : শেখ সেলিম

ঢাকা, ১৯ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আওয়ামী লীগের সভাপতিম-লির সদস্য শেখ সেলিম বলেছেন, ‘সরকারের তো দায়িত্ব নয় নির্বাচন করা। বিএনপি আসেনি, তাই নির্বাচন করতে হবে। এরপর জাতীয় পার্টি আসবে না, নির্বাচন করতে হবে। এরপর জাসদ আসবে না, নির্বাচন করতে হবে। সংবিধানে সংসদের মেয়াদ পাঁচ বছর। রোজ কেয়ামত পর্যন্ত কেয়ারটেকার গভর্নমেন্ট হবে না। শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন হবে।’

বুধবার দশম জাতীয় সংসদের বৈঠকে পয়েন্ট অব অর্ডারের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র বক্তব্য এখতিয়ার-বহির্ভূত। টিআইবি সীমা লঙ্ঘন করেছে। টিআইবিকে যে কাজের জন্য অনুমতি দেওয়া হয়েছে, সেজন্য যে টাকাগুলো আসে, সেই টাকা জঙ্গি, সন্ত্রাসী পালনে খরচ হয় কি না, দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা হয় কি না, এনজিও ব্যুরো সেটা তদন্ত করে দেখুক।

টিআইবি খালেদা জিয়ার সুরে কথা বলছে অভিযোগ করে শেখ সেলিম বলেন, ‘টিআইবি আজগুবি কথা বলছে। আমরা পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়েছি। পাঁচ বছরই থাকব। টিআইবি কাদের খুশি করার জন্য এসব কথা বলছে, আমার জানা নেই। শুধু তা-ই নয়, সংসদে নাকি বিরোধী দল নেই। এই তো আমার সামনে বিরোধী দল, বিরোধীদলীয় নেতা বসে আছেন। তারা চোখ থাকিতে অন্ধ।’

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘নাকে খত দিয়ে সেই নির্বাচনে আসার প্রস্তুতি নিন।’

শেখ সেলিম বলেন, টিআইবি একটি এনজিও। তাদের কাজ দুর্নীতি সম্পর্কে সবাইকে সচেতন করা, রাজনৈতিক বক্তব্য দেওয়া তাদের কাজ নয়। যদি রাজনীতি করার এত খায়েশ থাকে, তাহলে ১৯ দলে যোগ দিয়ে ২০ দল হন। একটি সার্বভৌম সংসদ নিয়ে এ ধরনের কথা বলে তারা সীমা লঙ্ঘন করেছে।

টিআইবির বক্তব্য জাতির জন্য হতাশাজনক বলে মন্তব্য করেছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top