সকল মেনু

হংকংকে সহজেই হারালো আফগানিস্তান

ঢাকা, ১৮ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশের বিপক্ষে নিজেদের ব্যাটিং ধার দেখাতে পারেনি আফগানিস্তান। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে নিজেদের শক্তি ও সামর্থ্যের প্রমাণ দিল আফগানরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে জয় পেয়েছে তারা। টসে জিতে ব্যাটিং করতে নেমে স্কোরবোর্ডে ১৫৪ রান জমা করে হংকং। জবাবে ১৮ ওভারেই লক্ষ্যে পৌঁছে আফগানিস্তান।

মোহাম্মদ শেহজাদের ৬৮ ও শফিউল্লাহর ৫১ রানের ইনিংসে ভর করে বড় জয় পায় আফগানিস্তান। ওপেনার মোহাম্মদ শেহজাদ ৫৩ বলে ৬ চার ও ৩ ছয়ে ৬৮ রান করেন। ম্যাচ সেরা নির্বাচিত হন তিনি।

এছাড়া ২৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫১ রান করে শফিউল্লাহ অপরাজিত থাকেন। তার সাথে ছিলেন অধিনায়ক মোহাম্মদ নবি (৬)।

বন্দরনগরী চট্টগ্রামে টসে জিতে ব্যাটিং করতে হংকং ৮ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে।
ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় হংকং। দ্বিতীয় উইকেটে ওয়াকাস বরকত ও জেমি অ্যাটিকসন ৪২ রান যোগ করেন।
দলীয় ৪২ রানে অ্যাটিকসন ৩১ রানে ফিরে যাবার পর তৃতীয় উইকেটে ওয়াকাস বরকত ও মার্ক ক্যাপমান দলকে ১০২ রান পযন্ত টেনে নেন। দলীয় ১০২ রানে ওয়াকাস ৩২ রানে ফিরে যাবার পর ১১৭ রান পযন্ত যেতেই আরও ২ উইকেট হারায় হংকং।
এরপর দ্রুত উইকেট হারিয়ে হংকংয়ের অল্পরানে গুটিয়ে যাবার সম্ভবনা তৈরি হয়। তবে মার্ক ক্যাপমানের ৩৮ ও তানয়ির আফজালের ১১ রানে ১৫৩ রানের লড়াকু সংগ্রহ পায় হংকং।
আফগানিস্তানের হয়ে মোহাম্মদ নবি, হামজা হোতাক ও শাপুর জারদান ২টি করে উইকেট নেন। এছাড়া ১টি উইকেট নেন দওলাত জারদান।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top