সকল মেনু

‘ভোট কারচুপির হিসাব প্রধানমন্ত্রীকে দিতে হবে’

ঢাকা, ১৮ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  তৃতীয় দফা উপজেলা নির্বাচনের ভোট কারচুপির হিসাব প্রধানমন্ত্রীকে (শেখ হাসিনা) দিতে হবে বলে হুঁশিয়ারি করেছেন জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ।

মঙ্গলবার বিকালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সম্মেলন কক্ষে এক স্মরণ সভায় তিনি এ হুঁশিয়ারি করেন।

কাজী জাফর বলেন, গত ৫ জানুয়ারি একটি প্রহসনমূলক নির্বাচন করে প্রধানমন্ত্রী নিজের জন্য ভোট কারচুপির দেনা সৃষ্টি করেছেন। আর তৃতীয় দফা উপজেলা নির্বাচনে এ দেনা আরো বেড়েছে। ফলে প্রধানমন্ত্রীর দেনা দিনদিন ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। এক সময় তাকে এই দেনার ঋণ সুদে আসলে পরিশোধ করতেই হবে।

আওয়ামী লীগ সরকার জনতার আন্দোলনের মুখে তাসের ঘরের মত ভেঙ্গে পড়বে বলে মন্তব্য করেন কাজী জাফর।

সরকার সমর্থিত প্রার্থীরা তৃতীয় দফা উপজেলা নির্বাচনে ভোট ডাকাতির মহোৎসবে মেতে উঠেছিল বলে অভিযোগ করেন তিনি।

জনগণের বড় একটি গণঅভ্যূত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিস্ট ও স্বৈরাচার সরকারের পতন নিশ্চিত হবে বলেও মন্তব্য করেন ১৯ দলীয় এ শীর্ষ নেতা।

কাজী ফাফর বলেন, বঙ্গবন্ধুর সাথে আমরা আন্দোলন করেছি কিন্তু তার সন্তানের শাসন আমলে জেলহত্যা মামলার আসামি হতে হয় আমাকে, এর চেয়ে বড় মৃত্যুর যন্ত্রণা আর হয় না।

কে এম ওবায়দুর রহমান প্রসঙ্গে জাফর বলেন, তিনি জীবনে কখনো ব্যর্থ হননি। রাজনৈতিক জীবন ছিল তার সাফল্যের একটি বড় অংশ। আজ বর্তমান রাজনৈতিক প্রেক্ষপটে কে এম ওবায়দুল রহমানের মত একজন সাহসী রাজনৈতিক ব্যক্তি আমাদের বড় প্রয়োজন।

আয়োজক সংগঠনের সভাপতি ও সাবেক মন্ত্রী টি এম গিয়াস উদ্দিন আহমেদের সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, শ্যামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিবুর নবীর খান সোহেল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top