সকল মেনু

টিআইবির প্রতিবেদন পক্ষপাতমূলক, আইনমন্ত্রী আনিসুল হক

ঢাকা, ১৮ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবির পার্লামেন্ট ওয়াচের প্রতিবেদনকে পক্ষপাতমূলক বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

মঙ্গলবার দুপুরে আইন মন্ত্রণালয়ে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কাছে টিআইবির প্রতিবেদনের ব্যাপারে  প্রতিক্রিয়া জানান তিনি।

বর্তমান সংসদ নিয়ে মঙ্গলবার এক অনুষ্ঠানে  টিআইবি একটি প্রতিবেদন প্রকাশ করেন। ওই প্রতিবেদনে বলা হয়েছে শিগগিরই সব দলের অংশগ্রহণে একটি নির্বাচনের মাধ্যমে সংসদীয় গণতন্ত্রে যে ধরনের সংসদ থাকা উচিত, সে ধরনের সংসদ বহাল হওয়া দরকার।

এই সময়টা হচ্ছে আজ থেকে পাঁচ বছরের মধ্যে যেকোনো দিন হতে পারে। তবে যত শিগগিরই এটা কার্যকর হবে, তত দ্রুতই জনগণের কাছে সরকারের প্রতিশ্রুতি রক্ষা হবে।

টিআইবির প্রতিবেদনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে আইনমন্ত্রী বলেন, এ প্রতিবেদনের বৈধতা কি, কোথা থেকে আনলেন এসব তথ্য।

মঙ্গলবার প্রকাশিত টিআইবি ‘পার্লামেন্ট ওয়াচ’ প্রতিবেদনে আরো বলা হয়, বর্তমান জাতীয় সংসদে বাস্তব অর্থে কোনো বিরোধী দল নেই। প্রতিক্রিয়ায় আইনমন্ত্রী বলেন, তারা একটা প্রেসক্রিপশন দিয়ে দিলেন। এ  প্রেসক্রিপশনের ভ্যালিডিটি (বৈধতা) কি, তারা কোথা থেকে এটা আনলেন? আমাকে তো দুঃখের সাথে বলতে হয়, এ রিপোর্টটিতে বোধ হয় পক্ষপাতিত্ব হচ্ছে। দ্যাট ইজ নট এক্সপেকটেড টু টিআইবি।

টিআইবি বলেছে, নবম সংসদে সংসদ সদস্যদের কোরাম সংকটের কারণে মোট ২২২ ঘণ্টা ৩৬ মিনিট সময় নষ্ট হয়েছে যার অর্থমূল্য প্রায় ১০৪ কোটি টাকা ।

নরওয়ের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক প্রসঙ্গে আনিসুল হক বলেন, ম্যারিট লুন্ডেমো বাংলাদেশে তিন মাস আগে এসেছেন। তার সঙ্গে এর আগে আমার আর দেখা হয়নি। এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। তবে এই সৌজন্য সাক্ষাৎকারের বৈঠকে গুরুত্বপূর্ণ দুটি বিষয়ে আলোচনা হয়েছে।

এর মধ্যে একটি হলো নরওয়েতে থাকা অবৈধ বাংলাদেশি এবং বাংলাদেশে নরওয়ের বিনিয়োগ নিয়ে। আলোচনায় এ দুটি বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান আইনমন্ত্রী।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top