সকল মেনু

আন্তঃনগর ট্রেন মিস করে গোলাপী এখন উপজেলা নির্বাচনের লোকাল ট্রেনে: রেলপথমন্ত্রী

ঢাকা, ১৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, জাতীয় নির্বাচনের আন্তঃনগর ট্রেন মিস করে গোলাপী এখন উপজেলা নির্বাচনের লোকাল ট্রেনে উঠেছেন।

সোমবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ‘জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপি নেত্রী একজন হলেও সিদ্ধান্ত তিন রকম। তিনি আওয়ামী লীগের অধীনে সিটি কর্পোরেশন নির্বাচনে গেলেন। অথচ সংসদ নির্বাচনে আসলেন না। আবার উপজেলা নির্বাচনের এসেছেন।’

সংসদ নির্বাচনে না আসায় বিএনপি’র অন্দরমহলে দ্বন্দ্ব শুরু হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিএনপি নেত্রী সবসময় সিদ্ধান্তহীনতায় ভোগেন। এ জন্য তিনি সংসদ নির্বাচনে আসতে পারেননি। কিন্তু তিনি গোলাম আযম, নিজামীদের পক্ষ নিতে ভুল করেননি। যুদ্ধাপরাধীদের বিচাকে বাধাগ্রস্ত করতে তিনি জামায়াত-শিবিরকে মাঠে নামিয়ে দিয়েছেন।’

তিনি বলেন, ‘সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পর এই জামায়াত শিবির সারাদেশে তাণ্ডব চালিয়েছে। রেল লাইন তুলে ফেলেছে, ট্রেনের বগিতে ইঞ্জিনে আগুন দিয়েছে, মানুষ হত্যা করেছে। এর উস্কানিদাতা খালেদা জিয়া। তাই পাকিস্তানিদের পক্ষ নেওয়া খালেদার স্বাধীনতায় বিশ্বাস কতটুকু তা দেশবাসী বিচার করবে।’

অনুষ্ঠানে শিক্ষার্থীদের শাটল ট্রেন ও মুন্সী মেহেরুল্লাহ স্টেশন চালুসহ বিভিন্ন দাবি বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখার আশ্বাস দেন মন্ত্রী।

যবিপ্রবি মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, যবিপ্রবি’র ট্রেজারার প্রফেসর জামাল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ মিজানুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top