সকল মেনু

স্বৈরাচারীরা উপজেলা নির্বাচন নির্দলীয় করেছে : জয়

ঢাকা, ১৭ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ‘স্বৈরাচারীরা উপজেলা নির্বাচন নির্দলীয় করেছে’ এমন উল্লেখ করে বিদ্যমান উপজেলা আইন বাতিল করে সব নির্বাচন দলীয়ভাবে করা উচিৎ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়।

সোমবার সকালে রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেহপুর গ্রামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জয় বলেন, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের ফলাফল এমন হওয়ার আরেকটি কারণ ঐতিহাসিক স্বৈরাচার। স্বৈরাচারীরা উপজেলা নির্বাচন নির্দলীয় করেছে। অথচ উপজেলা নির্বাচনের ফলাফল হিসেব করা হয় আওয়ামী লীগ, বিএনপি কে কয়টিতে জয়লাভ করেছে। এমনকি নির্দলীয় নির্বাচনের সুযোগে আদালত নিষিদ্ধ জামায়াতও নির্বাচন করা সুযোগ পাচ্ছে, এটা লজ্জার।

জয় আরও বলেন, ইউরোপ, আমেরিকা, কানাডা, ভারতসহ কোথাও কোনো নির্দলীয় নির্বাচন নেই। তাই আমাদের স্বৈরাচারীদের আইন বাতিল করে ফিরে যাওয়া উচিত, সব নির্বাচন দলীয়ভাবে হওয়া উচিত। উপজেলা নির্বাচনে আমরা ভোট বেশি পেয়েছি। তবে অনেক কারণে বিভিন্ন উপজেলায় আমরা জয়ী হইনি। আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে দাঁড়ালে কেউ দাঁড়াতে পারবেনা।

তিনি বলেন, মা (শেখ হাসিনা) ছোট বেলায় বলেছিলেন, তোমরা বঙ্গবন্ধুর নাতি; কোনোদিন এমন কিছু করবে না যাতে নানার বদনাম হয়। আমরা সে কথা মনে রেখেছি। আমার বাবার মতো পড়াশোনা করেছি। কোনোদিন দুর্নীতি, সন্ত্রাসে জড়াইনি।

প্রধানমন্ত্রী ছেলে সজীব ওয়াজেদ জয় আরও বলেন, এলাকার মানুষ বারবার আমাকে নির্বাচন করতে বলেছিল। আমার মাও বলেছিলেন নির্বাচন করো, মন্ত্রী বানিয়ে দেবে। আমি বলেছি, দেশের মানুষের জন্য কাজ করতে চাই। ক্ষমতা, পদ, নির্বাচন পরে পাওয়া যাবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জয় বলেন, আমি যেমন পদ-মন্ত্রীত্ব ছেড়ে দিয়ে কাজ করছি আপনারাও পদবীর দিকে না তাকিযে কাজ করুন। পীরগঞ্জের ১৫টি ইউনিয়নে সেভাবে কাজ করুন। আমরা ভালো কাজ করলে মানুষ আওয়ামী লীগকে ভোট দেবে। আওয়াগী লীগ ক্ষমতায় থাকবে। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মঙ্গল হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top