সকল মেনু

কুড়িগ্রামে৩ উপজেলায় আ’লীগ প্রার্থীদের জয়-জয়কার

ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামে ৩টি উপজেলায় ৩য় দফা উপজেলা পরিষদ নির্বাচনে ঘোষিত সরকারী ফলাফল অনুযায়ী আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীরা ৩টিতেই বিজয়ী হয়েছে।  কুড়িগ্রাম সদর উপজেলায় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী পনির উদ্দিন আহমেদ (কাপ-পিরিচ প্রতীক) সরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৪৪ হাজার ৮৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত প্রার্থী সাইদুর রহমান (ব্যাটারী প্রতীক) পেয়েছেন ৩৮ হাজার ২৫ ভোট, জামায়াত সমর্থিত প্রার্থী ইয়াছিন এ্যাড. (দোয়াত কলম) পেয়েছেন ১৬৫৩৯, জাতীয় পার্টি সমর্থিত চৌধুরী সফিকুল ইসলাম (আনারস) পেয়েছেন ১২৩৭৯। সদর উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান (উড়োজাহাজ প্রতীক) ৪৩ হাজার ৩১০ ভোট পেয়ে বিজয়ী হন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী শাসনতন্ত্র আন্দোলন সমর্থিত আনিছুর রহমান (টিউবয়েল প্রতীক)
পেয়েছেন ৪০ হাজার ২৩৯ ভোট  এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আফরোজা বেগম আল্পনা (পদ্মফুল প্রতীক) ৪২ হাজার ৪৬ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন যার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত ফারহানা ইয়াসমিন মিমি (হাঁস প্রতীক) পেয়েছেন ৩০ হাজার ৫১৬। কুড়িগ্রাম সদরে ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১  হাজার ৪৮০। মোট ভোট কেন্দ্র ৯০টি। চিলমারী উপজেলায় আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার (বীরবিক্রম) হেলিকপ্টার প্রতীক নিয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১০ হাজার ৪২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র বিদ্রোহী প্রার্থী সোহরাব হোসেন (দোয়াত-কলম প্রতীক) পেয়েছেন ১০ হাজার ২৭২ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল কুদ্দুছ (মাইক প্রতীক) ১৮ হাজার ৫২৮ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত একেএম আকিলুর রহমান (তালা প্রতীক) পেয়েছেন ১২ হাজার ৫১৮ ভোট  এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মর্জিনা বেগম জেলি (ফুটবল প্রতীক) ২০ হাজার ৩৫৮ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি সমর্থিত মমতাজ সুলতানা মুক্তি (কলস প্রতীক) পেয়েছেন ১৯ হাজার ১১৪ ভোট।
চিলমারীতে ৭টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮২  হাজার ৫৮৯। ভোট কেন্দ্র ৪২টি। অপরদিকে রৌমারী উপজেলায় আওয়ামীলীগের বিদ্রোহী  প্রার্থী মজিবর রহমান বঙ্গবাসী (মোটর সাইকেল প্রতীক) বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১৮ হাজার ৪৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মোঃ ইমান আলী (ব্যাটারী প্রতীক) নিয়ে পেয়েছেন ১৩ হাজার ৯৮২  ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জামায়াত সমর্থিত প্রার্থী আবুল হাশেম (টিয়া পাখি প্রতীক) ২১ হাজার ৬৭২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাতীয় পার্টি (মঞ্জু) সমর্থিত হাবিবুর রহমান (বৈদ্যুতিক বাল্ব প্রতীক) পেয়েছেন ২০ হাজার ২৫৩ ভোট  এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিএনপি  সমর্থিত প্রার্থী আফছানা রাব্বী রিপা (প্রজাপতি প্রতীক) ১৯ হাজার ৭০৮ ভোট পেয়ে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন।  তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ সমর্থিত মাহমুদা আকতার (ক্যামেরা প্রতীক) পেয়েছেন ১৫ হাজার ৩৪১ ভোট। রৌমারীতে ৫টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯। ভোট কেন্দ্র ৫৭টি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top