সকল মেনু

ভিডিও বিজ্ঞাপন চালু করছে ফেসবুক

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  নিত্যনতুন নানা সেবা নিয়ে আসছে ফেসবুক। তবে শুধু ব্যবহারকারীদের জন্যই নয়, বিজ্ঞাপনদাতাদেরও নতুন সুবিধা দিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক নেটওয়ার্ক ওয়েবসাইটটি। ফলে সাধারণ ব্যবহারকারীদের মতো বিজ্ঞাপনদাতাদেরও আদর্শ স্থানে পরিণত হয়েছে ফেসবুক। বিজ্ঞাপনদাতাদের আরো বেশি আকৃষ্ট করতে ফেসবুক এবার ভিডিও বিজ্ঞাপন চালু করতে যাচ্ছে। যদিও গত বছরের ডিসেম্বরে এই সেবাটি শিগগির চালুর ঘোষণা দিলেও পরবর্তী সময়ে আরো পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজনে তা বাস্তবায়ন করেনি ফেসবুক। এবার পর্যবেক্ষণ শেষে ভিডিও বিজ্ঞাপন চালু করতে পারবে বলে এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি ঘোষণা করেছে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট সিনেট নিউজ এ সম্পর্কিত খবরে জানিয়েছে, ১৫ সেকেন্ড ব্যপ্তির এসব ভিডিও বিজ্ঞাপন স্বয়ংক্রিয়ভাবেই ফেসবুক ব্যবহারকারীর নিউজফিডে চালু হবে। তবে শব্দ ছাড়া। আর ব্যবহারকারী সেটি দেখতে না চাইলে পাতা স্ক্রল করে চলে গেলেই হবে। আবার ভালো লাগলে ভিডিও বিজ্ঞাপনটিতে ক্লিক করলে এটি সম্পূর্ণ স্ক্রিন জুড়ে দেখাবে ও শব্দ শোনা যাবে। ‘প্রিমিয়াম ভিডিও অ্যাডস’ নামের এই সেবায় বিজ্ঞাপনদাতাদের টেলিভিশন বিজ্ঞাপনের মতোই খরচ হবে বলে জানা গেছে। এইচ ম্যাট্রিক্স নামের একটি প্রতিষ্ঠান বিজ্ঞাপনগুলোর মানোন্নয়ন ও সোশ্যাল মিডিয়ায় প্রকাশের আগে বিজ্ঞাপনগুলোর রিভিউ করবে। বিশেষজ্ঞদের মতে, এ ধরনের বিজ্ঞাপনের মাধ্যমে খুব দ্রুত পণ্য বা সেবা সম্পর্কে লোকজনকে অবহিত করা যায়, যা পণ্যের ব্র্যান্ডিংয়ে বিশেষ সহায়তা করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top