সকল মেনু

মুখরোচক খাবার স্প্যানিশ স্টাফড চিকেন ব্রেস্ট

লাইফস্টাইল প্রতিবেদক, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  মুরগীর মাংস খেতে আমরা সবাই ভালোবাসি। আর আজকাল বাজারে মুরগিটাই সবচাইতে সহজলভ্য। নিদেনপক্ষে ফরমালিন মুক্ত! আর বাচ্চারা তো মুরগীর মাংস পেলে আর কিছুই খেতে চায় না। তবে রোজ কি আর মুরগী রান্না বা চিকেন ফ্রাই খেতে ভাল লাগে? মোটেই না, আর বাচ্চারা তো একই ধরনের খাবার রোজ খেতেই চায় না । তাই স্বাদ পরিবর্তনের জন্য আজ রইলো ভিনদেশি একটি রেসিপি। স্টাফড চিকেন ব্রেস্টের মজাদার ও সহজ রেসিপিটি অবলম্বন করে আপনিও ভিনদেশি খাবার পরিবেশন করতে পারবেন অনায়াসেই।

উপকরণ-

মুরগীর বুকের মাংস – ৪ পিস
মাখন – ৫ টেবিল চামচ
রসুন – ৪ কোয়া
ধনে পাতা কুচি – পরিমান মতো
লবন – স্বাদ মতো
গোল মরিচের গুঁড়া – আধা চা চামচ
ময়দা – ১ কাপ
ডিম – ২ টি ( ১ টেবিল চামচ পানি দিয়ে ফেটানো )
ব্রেড ক্রাম – ১ কাপ
সয়াবিন তেল – ভাজার জন্য

প্রণালী-

-চিকেন ব্রেস্ট পিস থেকে চর্বির অংশ ছুরি দিয়ে কেটে বাদ দিয়ে দিন ।
-তারপর চিকেন ব্রেস্টের মাঝের অংশ ছুরি দিয়ে পকেটের মতো খোপ তৈরি করুন পুর ভরার জন্য ।
-পুর তৈরির জন্য একটি পাত্রে মাখন , রসুন কুচি , ধনে পাতা কুচি , লবন আর গোল মরিচের গুঁড়া একসাথে ভাল করে মিশিয়ে নিন ।
-এই মিশ্রণটি চিকেনের পকেটের মধ্যে ভরে দিন । তারপর চিকেন পকেটটি ভাল করে রোল করে নিন , দরকার হলে সুতা দিয়ে মুড়িয়ে দিতে পারেন । এ
-বার চিকেন ব্রেস্ট ময়দায় গড়িয়ে ডিমের ব্যাটারে ডুবিয়ে সবশেষে ব্রেড ক্রামে গড়িয়ে নিন । কিছু সময়ের জন্য ফ্রিজে রেখে দিন ।
-ফ্রিজ থেকে বের করে গরম তেলে হালকা আছে বাদামী করে ভেজে নিন । ভাজা হয়ে গেলে টুকরা করে সস বা চাটনির সাথে পরিবেশন করুন দারুন স্বাদের স্টাফড চিকেন ব্রেস্ট ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top