সকল মেনু

২০৩০ সালের মধ্যে বাংলাদেশ গণতন্ত্রের দেশে পরিণত হবে : মজিনা

ঢাকা, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়, শান্তির ও গণতন্ত্রের দেশে পরিণত হবে। শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের এলমহার্স্টের একটি স্কুলে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে আয়োজিত এক বৈঠকে তিনি এ কথা বলেন।

মজিনা বলেন, বিশ্বে তৈরি পোশাক রফতানিকারক দেশগুলোর মধ্যে বাংলাদেশ থাকবে শীর্ষে।

তিনি বাংলাদেশ ছোট্ট একটি অনুন্নত দেশ- এমন ভাবনা মাথা থেকে ঝেড়ে ফেলার আহ্বান জানিয়ে বলেন, আগামীতে বাংলাদেশের পণ্য হবে গ্লোবাল ব্র্যান্ড।

দুই নেত্রীকেই সমাধানের পথ খুঁজে বের করতে হবে বলে জানিয়ে মজিনা বলেন, বাংলাদেশের নির্বাচনের ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকারের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

তিনি বলেন, বাংলাদেশে সহিংসতা, সংখ্যালঘুদের ওপর নির্যাতন, নারী নির্যাতন বন্ধ করতে হবে। আমলাতন্ত্রের লাল ফিতা, দুর্নীতিসহ বাংলাদেশের সব সমস্যাই সমাধানযোগ্য।

মজিনা বলেন, যুক্তরাষ্ট্র মনে করে, বাংলাদেশে রাজনীতিচর্চায় সবার জন্য যেমন সমান সুযোগ সৃষ্টি করতে হবে, তেমনি সেই সুযোগকে দায়িত্বশীলতার সঙ্গে ব্যবহার করতে হবে।

তিনি বলেন, যারা মানবতাবিরোধী অপরাধ করেছেন তাদের আইনের কাছে দায়বদ্ধ হতে হবে বলে যুক্তরাষ্ট্র বিশ্বাস করে। কিন্তু এই বিচার হতে হবে দেশীয় ও আন্তর্জাতিক মানদ- অনুযায়ী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top