সকল মেনু

মিরপুর স্টেডিয়াম এলাকায় ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা : ডিএমপি

ঢাকা, ১৬ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) :  ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বেনজির আহমেদ জানিয়েছেন, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে মিরপুর স্টেডিয়াম এলাকায় ৬ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রবিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই নিরাপত্তা ব্যবস্থার কথা জানান।

বেনজির আহমেদ বলেন, ম্যাচে ফিঙিং রোধে রাজধানীতে জুয়াড়িদের ওপর গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে এবং জুয়াড়িদের প্রতিও বিশেষ নজরদারি রাখা হচ্ছে।

তিনি বলেন, ২০১১ সালের বিশ্বকাপে আমাদের নিরাপত্তার ব্যবস্থা প্রশংসিত হয়েছে বলে আমরা আরেকটি বিশ্বকাপের আয়োজক হতে পেরেছি। তখন আমরা যৌথ আয়োজক ছিলাম। কিন্তু এবার আমরা এককভাবে এ আসরের আয়োজন করেছি।

বেনজির বলেন, এই ইভেন্টটি আমাদের জন্য একটি বড় ম্যাসেজ ইভেন্ট। সেদিকে লক্ষ্য রেখেই এই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি বলেন, পুলিশ গোয়েন্দার পাশাপাশি র‌্যাব সদস্যরাও থাকছে। তাৎক্ষণিক বিষয়গুলো মোকাবিলার জন্য ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন ব্যবস্থা স্ট্যান্ডবাই থাকবে বলে জানান তিনি।

বেনজির আহমেদ বলেন, যানবাহন চলাচলের ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করায় যানজট সৃষ্টি হতে পারে।

তিনি বলেন, স্টেডিয়ামে আগতদের ক্ষেত্রেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। ভিডিও ক্যামেরা, হেডফোন, পানির বোতল, ব্যানার, কোমল পানীয়, স্টোন, মোটরসাইকেল, বাইসাইকেল, বাঁশিসহ যেকোনো ধরনের কৌটা, যেকোনো ধরনের ফল, লেজার লাইট, রাসাইনিক দ্রব্য, লাঠি, যেকোনো ধরনের পাউডার, ছুরি ইত্যাদি সঙ্গে আনা যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top