সকল মেনু

বিএনপি ৬, আ.লীগ ৩, জামায়াত ১

ঢাকা, ১৫ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : তৃতীয় ধাপে ৪১ জেলার ৮১টি উপজেলায় নির্বাচনের ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে ফলাফল দেয়া শুরু হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত চেয়ারম্যান পদে ১০টির বেসরকারি ফল পাওয়া গেছে। এর মধ্যে ৬টিতে বিএনপি সমর্থিত প্রার্থী, ৩টিতে আওয়ামী লীগ ও ১টিতে জামায়াত প্রার্থী জয়ী হয়েছেন ।

ঢাকা বিভাগ
ফরিদপুর: মধুখালীতে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী আজিজুর রহমান মোলস্না।

আলফাডাঙ্গায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জালালউদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

কিশোরগঞ্জ : কুলিয়ারচর উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী নূরম্নল মিলস্নাত বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

চট্টগ্রাম
বান্দরবান: আলীকদম উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী আবুল কালাম বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

সদর উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুল কুদ্দুস বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

রাজশাহী বিভাগ
জয়পুরহাট: আক্কেলপুর উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী পৌরসভার সাবেক মেয়র কামরুজ্জামান কমল বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

খুলনা বিভাগ
চুয়াডাঙ্গা: দামুড়হুদা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হয়েছেন জামায়াত সমর্থিত প্রার্থী আজিজুর রহমান। তার নিকটতম ছিলেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আজাদুল ইসলাম।

রংপুর
ঠাকুরগাঁও: হরিপুর উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী নূরম্নল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

দিনাজপুর : সদর উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত ফরিদুল ইসলাম বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

কুড়িগ্রাম : সদর উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত পনির বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

তৃতীয় ধাপে ৮১ উপজেলায় এ নির্বাচনে ভোটার ১ কোটি ৩১ লাখ ৮৫ হাজার ১৩ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬৫ লাখ ৬৭ হাজার ৮৩২ এবং মহিলা ভোটার ৬৬ লাখ ১৭ হাজার ১৮১ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ছিল পাঁচ হাজার ৪৩৪টি, ভোটকক্ষ ৩৫ হাজার ২৩১টি।

এ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট এক হাজার ১১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে চেয়ারম্যান পদপ্রার্থী ৪১৯ জন, ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী ৪২৩ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী ২৭৭ জন।

তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট হয়েছে সেগুলো হলো- ঠাকুরগাঁও জেলার হরিপুর, দিনাজপুরের সদর ও নবাবগঞ্জ, নীলফামারীর সদর, লালমনিরহাটের আদিতমারী, কুড়িগ্রামের সদর, রৌমারী ও চিলমারী, গাইবান্ধা সদর ও সাদুলস্নাহাপুর, জয়পুরহাটের আক্কেলপুর, চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট ও শিবগঞ্জ, নওগাঁর মান্দা, পোরশা ও ধামইরহাট, রাজশাহীর গোদাগাড়ি, চারঘাট ও দুর্গাপুর, চুয়াডাঙ্গার দামুরহুদা, যশোরের মনিরামপুর, নড়াইলের লোহাগড়া, বাগেরহাট সদর, মোড়েলগঞ্জ, রামপাল, মংলা ও শরণখোলা, খুলনার পাইকগাছা, সাতক্ষীরার কালিগঞ্জ, ভোলা সদর, বরিশালের মুলাদী, হিজলা ও বাবুগঞ্জ, পিরোজপুরের নেছারাবাদ, জামালপুরের দেওয়ানগঞ্জ, শেরপুরের শ্রীবর্দী, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, গৌরীপুর, মুক্তাগাছা, ফুলপুর ও ধোবাউড়া, নেত্রকোনার সদর ও মোহনগঞ্জ, কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর ও হোসেনপুর,  ফরিদপুরের সদর, আলফাডাংগা ও সদরপুর, চরভদ্রাসন, ভাংগা ও মধুখালী, গোপালগঞ্জের টুংগীপাড়া, শরীয়তপুরের সদর ও নড়িয়া, সুনামগঞ্জের জামালগঞ্জ, সিলেটের দক্ষিণ সুরমা, মৌলভীবাজারের বড়লেখা, টাঙ্গাইলের ধনবাড়ী ও দেলদুয়ার, কুমিলস্নার নাঙ্গলকোট, হোমনা, বুড়িচং, চৌদ্দগ্রাম, ব্রাহ্মণপাড়া, তিতাস, চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জ, নোয়াখালীর সেনবাগ, লক্ষ্মীপুরের কমলনগর, চট্টগ্রামের চন্দনাইশ ও সীতাকুন্ড, রাঙ্গামাটির বরকল, বাঘাইছড়ি ও কাউখালি, মানিকগঞ্জের ঘিওর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, ফেনীর দাগনভূঁইয়া এবং বান্দরবান সদর ও আলী কদম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top